উপমহাদেশের বিরল নেত্রী শেখ হাসিনা: বিজেপি

আওয়ামী লীগের সম্মেলনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপমহাদেশের ‘বিরল নেত্রী’ বলেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ভাইস প্রেসিডেন্ট ও সংসদ সদস্য ড. বিনয় প্রভাকর।
শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য দেন বিজেপি নেতা বিনয় প্রভাকর।
শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য দেন বিজেপি নেতা বিনয় প্রভাকর। ছবি: ফেসবুক

আওয়ামী লীগের সম্মেলনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপমহাদেশের ‘বিরল নেত্রী’ বলেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ভাইস প্রেসিডেন্ট ও সংসদ সদস্য ড. বিনয় প্রভাকর।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনে দেয়া ভাষণে বিনয় প্রভাকর বলেন, “আমি এ ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত যে আপনি শুধু এই দেশেরই জননেত্রী নন বরং পুরো উপমহাদেশের একজন বিরল নেত্রী”।

বিনয় প্রভাকর আরও বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের প্রতিবেশী দেশ বিশেষ করে বাংলাদেশের সঙ্গে সৌহার্দপূর্ণ সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। মোদির নেতৃত্বে স্থল সীমান্ত চুক্তিসহ বেশ কিছু অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে”। যে সমস্যাগুলো এখনো রয়ে গেছে সেগুলো সমাধানে ভারত কাজ করছে বলে তিনি যোগ করেন।

তাঁর আশা সমস্যাগুলো সমাধান হলে ভবিষ্যতে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

আওয়ামী লীগের সম্মেলনে আমন্ত্রিত বিদেশি অতিথিদের মধ্যে ভারতের রাজ্য সভার বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদও আজ বক্তব্য দেন। সন্ত্রাসবাদ মোকাবেলায় শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন তিনি।

রাশিয়ার ক্ষমতাসীন দল ইউনাইটেড রাশিয়ার ডেপুটি সেক্রেটারি ও পার্লামেন্ট সদস্য ঝিলেজনিয়াক মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের ভূমিকার প্রশংসা করেন। তিনি উপমহাদেশ তথা সারা বিশ্বের স্থিতিশীলতা রক্ষায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে ভবিষ্যতে বাংলাদেশ ও রাশিয়ার সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন।

ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, রাশিয়া, চীন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ইতালি ও কানাডা থেকে মোট ৫৪ জন রাজনৈতিক নেতা সম্মেলনে অংশ নিয়েছেন।

ভারতের বিজেপির বিনয় প্রভাকর ছাড়াও কংগ্রেস নেতা গুলাম নবী, সিপিআই(এম) নেতা বিমান বসু, পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা পার্থ চ্যাটার্জি, ফরোয়ার্ড ব্লক নেতা দেবব্রত বিশ্বাসসহ ত্রিপুরা, আসাম, মনিপুর, মেঘালয় ও মিজোরামের নেতাদের সম্মেলনে অংশ নেয়ার কথা রয়েছে।

Click here to read the English version of this news

Comments