লালমনিরহাট

আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্যের যাবজ্জীবন ও ৩ জনের ১০ বছরের কারাদণ্ড

লালমনিরহাটে অস্ত্র আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিশেষ ট্রাইব্যুনাল।

লালমনিরহাটে অস্ত্র আইনের মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিশেষ ট্রাইব্যুনাল।

আজ মঙ্গলবার লালমনিরহাট বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এই রায় দেন।

একই আদালতের বিচারক আরেকটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ জনসহ আনসারুল্লাহ বাংলা টিমের ৫জনকে ১০ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার করেছেন।

অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রাপ্ত আসামিরা হলেন- হাসান আলী লাল্টু ও আসমত আলী। বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- আলী হোসেন, শাফিউল ইসলাম সাদ্দাম, আবু নাঈম মিস্টার।

লালমনিরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন বলেন, 'অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যাদি আইন-১৯০৮ সালের ৪(বি) ও ৬ ধারা মোতাবেক গঠিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আনসারুল্লাহ বাংলা টিমের ৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন। বিচারকের রায়ে আমরা খুশি।'

আদালত ও পুলিশ সূত্র জানায়, ২০১৮ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পাশে একটি বাড়িতে নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক করছিলেন আনসারুল্লাহ বাংলা টিমের একদল সদস্য। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা অভিযান চালান। র‌্যাব ৫ জনকে আটক করে এবং ১০-১২ জন ঘটনাস্থল থেকে পালিয়ে যান। অভিযানের সময় র‌্যাব যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল উদ্ধার করে। এছাড়া, ঘটনাস্থল থেকে ২ রাউন্ড তাজা গুলি, ১ হাজার ৪৩০টি লিফলেট উদ্ধার করে।

এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে কালীগঞ্জ থানায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ২ জনের বিরুদ্ধে অস্ত্র এবং ওই তারাসহ আরও ৩ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করে।

Comments