গাজীপুরে প্রকৌশলী হত্যা: তদন্ত প্রতিবেদনে বাদীর নারাজি

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলার পুনঃতদন্ত চেয়েছেন তার স্ত্রী খোদেজা আখতার।
ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের সাবেক নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যা মামলার পুনঃতদন্ত চেয়েছেন তার স্ত্রী খোদেজা আখতার।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ বিলকিস আকতারের আদালতে তিনি এ আবেদন জানান। এ বিষয়ে শুনানির জন্য আদালত আগামী ৩০ অক্টোবর তারিখ নির্ধারণ করেছেন।

আবেদনপত্রে খোদেজা উল্লেখ করেন, অপরাধের নেপথ্যে থাকা প্রকৃত অপরাধীদের খুঁজে বের না করেই তদন্তকারী কর্মকর্তা গত বছরের ৩ মে মোট ৩ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। যাদের মধ্যে একজন তার স্বামীর সহকর্মী রয়েছেন।

এতে আরও দাবি করা হয়, তদন্তকারী কর্মকর্তা সুষ্ঠুভাবে তদন্ত কার্যক্রম পরিচালনা করেননি। আদালত যদি আরও তদন্তের নির্দেশ দেন, তাহলে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করা যাবে।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন—সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী মোহাম্মদ সেলিম ওরফে আনিস হাওলাদার এবং তার ২ সহযোগী হেলাল হাওলাদার ও হাবিবুর রহমান খান।

চলতি বছরের ২৯ জুন হাইকোর্ট বিভাগ মোহাম্মদ সেলিমের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

পুলিশ জানায়, ২০২০ সালের ১১ মে সহকর্মী মোহাম্মাদ সেলিমের অবৈধ কার্যক্রম নিয়ে দ্বিমত পোষণের জের ধরে হত্যার শিকার হন দেলোয়ার হোসেন (৪৫)।

তদন্ত প্রতিবেদনে পুলিশ উল্লেখ করেছে, সেলিম ওরফে আনিস হাওলাদার বিভিন্ন ঠিকাদারের কাছ থেকে অবৈধ সুবিধা নিতেন। দেলোয়ার এর বিরোধিতা করতেন।

তদন্ত চলাকালে সেলিম একজন ম্যাজিস্ট্রেটের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সেলিম জানান, কীভাবে এবং কেন তিনি তার সহযোগীদের সঙ্গে নিয়ে দেলোয়ারকে হত্যা করেন।

পুলিশ ২০২০ সালের ১১ মে বিকেল ৪টার দিকে উত্তরার ১৭ নম্বর সেক্টরের বেড়ীবাঁধ থেকে দেলোয়ারের মরদেহ উদ্ধার করে। 
পরের দিন তার স্ত্রী খোদেজা আখতার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে দেলোয়ারের মরদেহ শনাক্ত করেন। ওই দিনই অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে খোদেজা তুরাগ থানায় হত্যা মামলা দায়ের করেন।

Comments