চলন্ত বাসে ডাকাতি, আটক ২

রাজধানীর সাভারে চলন্ত বাসে ডাকাতির ঘটনায় দুই ডাকাতকে আটক করেছে পুলিশ। আজ বুধবার ভোররাতে ঢাকা-সিরাজগঞ্জ রুটে চলাচলকারী সিংড়া এলিগেন্স পরিবহনে এই ঘটনা ঘটে।
সাভার
ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

রাজধানীর সাভারে চলন্ত বাসে ডাকাতির ঘটনায় দুই ডাকাতকে আটক করেছে পুলিশ। আজ বুধবার ভোররাতে ঢাকা-সিরাজগঞ্জ রুটে চলাচলকারী সিংড়া এলিগেন্স পরিবহনে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হুমায়ুন কবির দ্য ডেইলি স্টারকে বলেন, 'ঢাকা-সিরাজগঞ্জ রুটে চলাচলকারী এলিগেন্স পরিবহনে ডাকাতিকালে হাতেনাতে দুই ডাকাতকে আটক করা হয়েছে। বাকিদের ধরতে অভিযান চলছে।'

এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আটক দুই জন হলেন—মো. ফিরোজ ইসলাম বিজয় (২২) ও মো. হৃদয় শেখ (১৮)। তারা দুই জনই মানিকগঞ্জ জেলার বাসিন্দা।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক মুজিবর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'বাসটি গাবতলী থেকে গতকাল রাত সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। পথে বাসটি সাভারের বাইপাইল এলাকায় পৌঁছালে রাত আনুমানিক ১২টা নাগাদ বাইপাইল স্ট্যান্ড থেকে কয়েকজন ডাকাত যাত্রীবেশে বাসে উঠে। এরপর বাসটি টাঙ্গাইলের কাছাকাছি পৌঁছালে ডাকাতরা বাসের চালককে ছুরিকাঘাত করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে রাতভর বাসটিতে থাকা যাত্রীদের কাছ থেকে মালামাল লুট করে বাসটি সাভারের বিপিএটিসি এলাকায় রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সেসময় হাতেনাতে দুই ডাকাতকে আটক করা হয়।'

বাসের চালক আব্দুল মান্নান বলেন, 'ঢাকা থেকে ছেড়ে যাওয়ার পর বাসটি বাইপাইল এলাকায় পৌঁছালে সেখান থেকে মোট সাত জন ডাকাত যাত্রীবেশে বাসটিতে উঠে। এরপর বাসটি চন্দ্রা পার হওয়ার পর ডাকাতরা অন্যান্য যাত্রীর মতো বাসের ভাড়াও পরিশোধ করে। এক পর্যায়ে বাসটি টাঙ্গাইলের কাছাকাছি পৌঁছালে ডাকাতদের মধ্যে একজন আমাকে ছুরিকাঘাত করে বাসের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। সেসময় বেশ কয়েকজন যাত্রীকেও আঘাত করে আহত করে ডাকাতরা।

'পরে ডাকাতরা রাতভর বাসটিতে ডাকাতি শেষে বিভিন্ন এলাকা ঘুরে আবারও সাভারের দিকে ফিরে এসে ঢাকা-আরিচা মহাসড়কের বিপিএটিসি এলাকায় বাসটি থেকে নেমে যায়। পরে পুলিশ ধাওয়া করে ডাকাতদের মধ্য থেকে দুই জনকে আটক করে', বলেন তিনি।

বাসটিতে অন্তত ৪০ জন যাত্রী ছিলেন বলেও জানান বাসচালক।

Comments