দালালপ্লাসের ৭ জনের নামে আড়াই কোটি টাকা আত্মসাতের মামলা

গ্রাহকের কাছ থেকে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্লাটফর্ম দালালপ্লাস ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম রাব্বি আল মামুনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।
ছবি: সংগৃহীত

গ্রাহকের কাছ থেকে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ই-কমার্স প্লাটফর্ম দালালপ্লাস ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএম রাব্বি আল মামুনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার হওয়া এই মামলার অপর আসামিরা হলেন—প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সালেহ উদ্দিন মুরাদ, ব্যবস্থাপনা পরিচালক মো. আজিজুল হক ওরফে সুমন, পরিচালক আবু জুবায়ের হোসেন রাব্বি, হিসাবরক্ষক হাসনাইন খুরশীদ অভি, চিফ আইটি অফিসার নাজমুস শাহাদাত ও চিফ অপারেশন অফিসার এসএম বোরহান উদ্দিন রনি।

৮১ জন গ্রাহকের পক্ষে মোহাম্মদ আল আমিন তামিম মহানগর হাকিম মোশাররফ হোসেনের আদালতে মামলাটি করেন।

শুনানি শেষে ম্যাজিস্ট্রেট অভিযোগকারীর বক্তব্য রেকর্ড করেন এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

প্রসিকিউশনের তথ্য অনুযায়ী, অভিযোগে বলা হয়েছে, অনলাইন শপিং সাইট দালালপ্লাস মোবাইল ফোন, ল্যাপটপ, মোটরসাইকেল, ডিএসএলআর ক্যামেরাসহ বিভিন্ন পণ্য বিক্রি করছিল।

তাদের বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে অভিযোগকারীসহ ৮০ জন গ্রাহক ২ কোটি ৫০ লাখ ৩৮ হাজার ৯৯৮ টাকার পণ্যের জন্য ২০২১ সালের ১ এপ্রিল থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যে টাকা জমা দেন। কিন্তু কোম্পানিটি পণ্য সরবরাহ করতে ব্যর্থ হয়।

পরে তারা টাকা ফেরত চেয়ে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। কিন্তু প্রতিষ্ঠানটি টাকা পরিশোধ করেনি, পণ্যও বুঝিয়ে দেয়নি।

Comments