মা খুঁজছেন আড়াই মাস ধরে নিখোঁজ সন্তানকে

প্রায় ৩ মাস আগে নিখোঁজ হওয়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী ইফাজ আহমেদ চৌধুরীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার মা জান্নাতুল ফেরদৌস।
সংবাদ সম্মেলনে ইফাজের মা জান্নাতুল ফেরদৌস। ছবি: রাফিউল ইসলাম

প্রায় আড়াই মাস আগে নিখোঁজ হওয়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী ইফাজ আহমেদ চৌধুরীর সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তার মা জান্নাতুল ফেরদৌস।

আজ সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তিনি তার সন্তানকে খুঁজে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

জান্নাতুল ফেরদৌস জানান, বিউবিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইফাজ গত ১১ এপ্রিল বাসা থেকে নামাজ পড়তে বেরিয়ে নিখোঁজ হন। পরে স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তারা দেখতে পান যে, নামাজ শেষে ইফাজ যে পথ দিয়ে বাসায় ফিরছিলেন সেখানে একটি কালো মাইক্রোবাস রাখা ছিল।

ইফাজের মায়ের ধারণা, ওই মাইক্রোবাসে করেই ইফাজকে উঠিয়ে নেওয়া হয়েছে। 

জান্নাতুল ফেরদৌসের ভাষ্য, ইফাজের খোঁজ না পেয়ে ১১ এপ্রিল রাতেই মিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরে ১৩ এপ্রিল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন ইফাজের পরিবার। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রী মিরপুর মডেল থানা ও র‌্যাব-৪ কে মৌখিক নির্দেশনাও দেন। কিন্তু এখন পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আমাদের জানা মতে ইফাজ কোনো ধরনের অপরাধের সঙ্গে সম্পৃক্ত ছিল না। তারপরেও আমার ছেলে যদি কোনো অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হয়ে থাকে তাহলে তাকে বিচারের আওতায় আনা হোক। '

তিনি আরও বলেন, '২ মাসের বেশি সময় ধরে আমার একমাত্র ছেলে নিখোঁজ রয়েছে। রাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থাগুলো তার সন্ধান দিতে পারছে না, নাকি দিচ্ছে না- সেটাই আমার প্রশ্ন। একটা সুস্থ-স্বাভাবিক ছেলে রাজধানী থেকে দিনেদুপুরে হাওয়া হয়ে যেতে পারে না।'

এ অবস্থায় ইফাজের সন্ধান পেতে প্রধানমন্ত্রী ও আইন শৃঙ্খলা বাহিনীর সাহায্য কামনা করেন তিনি।

 

Comments