অমানবিক প্রতিদান দিচ্ছেন প্রধানমন্ত্রী: মির্জা আব্বাস

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে তার চিকিৎসার দাবিতে আন্দোলনে সাড়া দেওয়ার জন্য বরিশালবাসী প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
abbas_3dec21.jpg
ছবি: সংগৃহীত

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে তার চিকিৎসার দাবিতে আন্দোলনে সাড়া দেওয়ার জন্য বরিশালবাসী প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, বরিশালবাসী আপনারা বলেছেন খালেদা জিয়া বরিশালের অনেক কিছু করেছেন। তাই যখন ডাক আসবে আপনারা সাড়া দেবেন। খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এ দেশে গণতন্ত্রের আন্দোলন। আমরা সফল করবো।

আজ শুক্রবার বিকেলে বরিশাল জেলা স্কুলের পাশে আয়োজিত সমাবেশ থেকে তিনি এ আহ্বান জানান।

মির্জা আব্বাস বলেন, এই সরকার জানে তারা কখনো নির্বাচিত হতে পারবে না বাংলার মাটিতে। এই অবৈধ সরকার কখনোই জনগণের ভোটে ক্ষমতায় আসতে পারবে না। যদি সাহস থাকে, ভোটে আসেন—ভোটের মাঠে কথা হবে। আপনারা ভোট দেবেন, দিনের ভোট রাতে দেবেন-রাতের ভোট দিনে করবেন।

খালেদা জিয়া আপনাদের ক্ষমতায় থাকার জন্য একটা বড় বাধা। এই বাধা সরাতে হবে। জিয়াউর রহমানকে সরিয়েছেন আপনার পূর্বসূরিরা। আজ খালেদা জিয়াকে সরাতে চান। তারেক রহমানকে দেশে আসতে দিতে চান না। এতই যদি জনসমর্থন থাকে আপনাদের ভয়টা কীসের—প্রশ্ন রাখেন আব্বাস।

তিনি আরও বলেন, একটা কথা স্পষ্ট বলতে চাই, আপনি ক্ষমতা প্রয়োগ করে বেশি দিন টিকে থাকতে পারবেন না। পুলিশি জোর দিয়ে কখনো ক্ষমতায় থাকতে পারবেন না। এই দেশের জনগণ আপনাকে পরিত্যাগ করেছে। আপনি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেন। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এই দেশের মানুষের সঙ্গে আমরা আজ এখানে সমাবেশ করতে এসেছি। কী আজব একটা দেশ! যে দেশে তিন বারের সাবেক প্রধানমন্ত্রীর মুক্তির জন্য আন্দোলন করতে হয়। যিনি গণতন্ত্র দিয়েছেন, আওয়ামী লীগকে রাজনীতি করার অধিকার দিয়েছেন।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ ছিল না, বাকশাল ছিল। জিয়াউর রহমান এসে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে এই আওয়ামী লীগকে রাজনীতি করার অধিকার দিয়েছেন। বহুদলীয় গণতন্ত্র কায়েম করেছেন খালেদা জিয়া। সেই অবদান অস্বীকার করে তাকে জেলে আটকে রেখেছেন। পত্র-পত্রিকা ও সোশ্যাল মিডিয়ায় দেখেছি, খালেদা জিয়াকে বিষ প্রয়োগ করা হয়েছে। এই কথা একদিন সত্যি প্রমাণিত হবে। সেই কারণে আপনারা খালেদা জিয়াকে বিদেশে পাঠাচ্ছেন না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে আব্বাস বলেন, একটু স্মরণ করে দেখেন আপনি যখন গ্রেপ্তার ছিলেন, কার মুখ থেকে প্রথম আপনার মুক্তির কথা উচ্চারিত হয়েছিল। খালেদা জিয়া সে সময় আপনার মুক্তির দাবি তুলেছিলেন। তিনি বারবার আপনার মুক্তির কথা বলেছেন। আজ তাকে মুক্তি দিচ্ছেন না, আটকে রাখছেন। এ কি তার প্রতিদান? অমানবিক প্রতিদান দিচ্ছেন আপনি। একটু স্মরণ করে দেখবেন, আপনার দলের লোকেরা পর্যন্ত আপনার বিরুদ্ধে কথা বলেছে। আপনার পক্ষে কথা বলেনি। আমি বুক চাপড়ে বলতে পারি, আমার নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, 'শেখ হাসিনার মুক্তি দিন'।

আমি আশা করেছিলাম, একজন প্রধানমন্ত্রীর কাছে একজন সাবেক প্রধানমন্ত্রীর কাছে সুবিচার পাবেন। একজন প্রধানমন্ত্রীর কাছে একজন সাবেক প্রধানমন্ত্রী ভালো ব্যবহার আশা করেন। সেই ভালো ব্যবহার আপনারা করেননি।

Comments

The Daily Star  | English

Sundarbans fire doused after nearly three days: forest official

Firefighters today doused the fire that broke out at Chandpai range of East Sundarbans in Bagerhat on May 3

2h ago