‘ঘরে ঘরে বিদ্যুৎ দেবে বলে এখন ঘরে ঘরে অন্ধকার’

ফেনীতে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে দলটির চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম ফজলুল হক বলেছেন, শেখ হাসিনার অধীনে দলীয় ব্যানারে ও গভীর রাতের নির্বাচন এদেশে আর হবে না। বিএনপির একজন কর্মী বেঁচে থাকতেও শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না।
ফেনী শহরের ইসলামপুর রোডের জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে। ছবি: সংগৃহীত

ফেনীতে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে দলটির চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম ফজলুল হক বলেছেন, শেখ হাসিনার অধীনে দলীয় ব্যানারে ও গভীর রাতের নির্বাচন এদেশে আর হবে না। বিএনপির একজন কর্মী বেঁচে থাকতেও শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না।

আজ রোববার বিকেলে ফেনী শহরের ইসলামপুর রোডের জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, 'মানুষ বেকার। চাকরি পাচ্ছে না। আমরা প্রতিবাদ অনেক করেছি, প্রতিবাদ করেই যাচ্ছি। আমার ছাত্রজীবন থেকে প্রতিবাদ করতে করতে আজকে ফেনী পর্যন্ত এসেছি। স্বাধীনতা যুদ্ধ করেছি। স্বপ্ন ছিল ভালো একটা সমাজ ব্যবস্থা পাব। গরিব-দুখী মানুষের স্বাধীনতা আসবে। মানুষ কাজ-কর্ম পাবে। গরিব-দুখী মানুষ চিকিৎসা ও চাকরি পাবে। গরিবের ছেলেরা লেখাপড়া করে দেশের দায়-দায়িত্ব পাবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। তাকে সেই সুযোগ দেওয়া হয়নি। মানুষ এখনো পরাধীন।'

বিএনপি নেতা ফজলুল হক বলেন, 'তারা সব কিছুকে আওয়ামী লীগ করতে চায়। প্রশাসন আওয়ামী লীগ, ব্যবসায় আওয়ামী লীগ, বিদ্যুৎ আওয়ামী লীগ, খাদ্য-দ্রব্যে আওয়ামী লীগ। মানুষ নিশ্বাস ফেলার জায়গা পায় না। ঘরে ঘরে বিদ্যুৎ দেবে বলে এখন ঘরে ঘরে অন্ধকার। এদেশের তরুণ যারা আছে তারা আবার রক্ত দিতে হবে।'

'শেখ হাসিনা সুপরিকল্পিতভাবে তরুণ প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছেন। গণতন্ত্রের কথা বলে রাত ১২টায় ভোট নিয়েছেন। আমরা জনগণের স্বাধীনতা চাই। আওয়ামী লীগের স্বাধীনতা নয়। রাত ১২টায় ভোট নেওয়ার মাধ্যমে শেখ হাসিনা আমলাদের চরিত্র নষ্ট করেছেন। আপনারা জনগণকে বিভিন্ন বাহিনী নিয়ে পিটান। বাহিনী ছাড়া জনগণের মাঝে আসুন কী হয় দেখুন। শেখ হাসিনা আজকেও যদি ক্ষমতা ছাড়েন দেশ ঠিক হতে আরও ত্রিশ বছর লাগবে। সাধারণ মানুষের হাতে টাকা নেই। এ টাকা গেল কোথায় জনগণ জবাব চায়। ফেনীর মানুষ সবসময় আন্দোলন-সংগ্রামে এগিয়ে ছিল। যখনই আন্দোলনের ডাক দেওয়া হবে তখনই বেগম খালেদা জিয়ার এ ফেনী থেকে আন্দোলন শুরু করতে হবে। এমন আগুন জ্বালাতে হবে যে আগুনে শেখ হাসিনা জ্বলে ছাই হয়ে যাবে।'

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার। সমাবেশে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Rooppur Nuclear Power Plant: First unit to start production in Dec

One of the two units of the Rooppur Nuclear Power Plant will be commissioned this December if transmission lines are ready although the deadline for the project’s completion has been extended to 2027.

5h ago