চট্টগ্রামে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক দল সংঘর্ষ, আহত অন্তত ১০

বন্দরনগরী চটগ্রামের মোহাম্মদপুর এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের (বিসিএল) নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

বন্দরনগরী চটগ্রামের মোহাম্মদপুর এলাকায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগের (বিসিএল) নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান হামলার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তবে স্বেচ্ছাসেবক দল নেতাদের দাবি, মোহাম্মদপুরের চৌধুরী বাড়ি প্রাঙ্গণে সংগঠনের পূর্বনির্ধারিত সভা চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

পাঁচলাইশ থানার স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. মহিউদ্দিন রুবেল দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা বিকেলে মিটিং করছিলাম। সাড়ে ৩টার দিকে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা আচমকা লাঠিসোঁটা নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়।'

'এতে আমাদের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর ২ জনকে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে,' বলেন তিনি।

তবে হামলার অভিযোগ অস্বীকার করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ডেইলি স্টারকে বলেন, 'দলীয় কোন্দলে স্বেছাসেবক দলের নেতাকর্মীরা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে।'

স্বেছাসেবক দলের সভাস্থলে হামলার অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'তারা সভায় যোগ দেওয়ার সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে অবমাননাকর শ্লোগান দিচ্ছিল। স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা এর প্রতিবাদ করে।'

তবে কোনো হামলা করা হয়নি বলে দাবি করেন তিনি।

পুলিশ পরিদর্শক সাদেকুর রহমান জানান, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় কোনো মামলা হয়নি, কাউকে গ্রেপ্তারও করা হয়নি বলে জানান তিনি।

Comments