‘তারেক রহমানকে দেশে এনে খোমেনি স্টাইলে বিপ্লবের দুঃস্বপ্ন দেখছে বিএনপি’

তারেক রহমানকে দিয়ে বিএনপি ইরানের আয়াতুল্লাহ খোমেনির মতো বিপ্লব করার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের। ফাইল ফটো

তারেক রহমানকে দিয়ে বিএনপি ইরানের আয়াতুল্লাহ খোমেনির মতো বিপ্লব করার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপির আন্দোলন নিয়ে মন্তব্য করতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আজ শনিবার তার সরকারি বাসভবনে নিয়মিত সংবাদ সম্মেলনে ইরানের ইসলামী বিপ্লবের প্রসঙ্গ টানেন।

তিনি বলেন, কথিত গণ-আন্দোলন সৃষ্টি করে দণ্ডিত পলাতক আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানকে টেমস নদীর ওপার থেকে দেশে ফিরিয়ে এনে খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে বিএনপি।

সেতুমন্ত্রী বলেন, গণ-আন্দোলনের রঙিন স্বপ্ন দেখছে বিএনপি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনে বিএনপির আন্দোলনে সংকটের কালো ছায়া পড়েছে। তাদের গণআন্দোলন স্বপ্ন এখন দুঃস্বপ্নের নামান্তর। এই দুঃস্বপ্ন দেখে কোন লাভ নেই।

তিনি বলেন, দেশের মানুষ শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অর্জনে এত খুশি যে গত ১৩ বছরে বিএনপি বারবার ডাক দিলেও আন্দোলন করতে পারেনি, জনগণও তাতে সাড়া দেয়নি। ১৩ বছর যখন জনগণ সাড়া দেয়নি আগামী দিনেও সাড়া দিবে বলে আমার বিশ্বাস হয় না। বিএনপির গণআন্দোলনের আশা তাই অচিরেই নিরাশায় পরিণত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়েছে এবং সরকার পতন না হওয়া পর্যন্ত বিএনপির নেতা-কর্মীরা ঘরে ফিরবে না—মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বক্তব্যের মধ্য দিয়ে একটা অশুভ পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস আমরা লক্ষ্য করছি।

'বিএনপি কোন ব্যক্তি বা দলকে ক্ষমতায় বসাতে নয়, গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনে নেমেছে'- মির্জা ফখরুলের এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বক্তব্য জাতির সঙ্গে চরম মিথ্যাচার এবং প্রতারণা বলে জনগণ মনে করেন। যারা ক্ষমতায় থাকাকালে গণতন্ত্র হত্যা করেছিল তারা আবার ক্ষমতায় গিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করবে, এটা নিছক মিথ্যাচার আর প্রতারণা ছাড়া কিছু নয়।

Comments

The Daily Star  | English

Taka to trade more freely by next month

Bangladesh will introduce a crawling peg system by next month to make the exchange rate more flexible and improve the foreign currency reserves, a key prescription from the International Monetary Fund.

24m ago