সিডনি ‘বিডি হাব’র ২ বছর পূর্তি উদযাপন

অস্ট্রেলিয়ার বাণিজ্যনগরী সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের একমাত্র কমিউনিটি সেন্টার ‘বিডি হাব’ গৌরবের সঙ্গে পূর্ণ করলো ২ বছর।
বিডি হাবের নতুন কমিটি। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বাণিজ্যনগরী সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের একমাত্র কমিউনিটি সেন্টার 'বিডি হাব' গৌরবের সঙ্গে পূর্ণ করলো ২ বছর।

সিডনির অধিকাংশ সংগঠন বিডি হাবের অডিটোরিয়ামটি এখন নিয়মিত ব্যবহার করছে উৎসব, অনুষ্ঠান আর মেলা-পার্বণ আয়োজনে। প্রবাসীদের ভরসার কেন্দ্রস্থল হয়ে উঠেছে বিডি হাব।

গত ১৪ আগস্ট রোববার ছিল এই সংগঠনের নতুন কমিটির পরিচিতি এবং আগামী বছরের কর্মসূচি ঘোষণা অনুষ্ঠান। এ উপলক্ষে আয়োজন করা হয় সুধী সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব।

বিডি হাবের নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে আব্দুল খান রতন ও সৈয়দ রহমান মিঠু।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি শফিক শেখ ও নীরব, যুগ্ম সম্পাদক ফয়সাল আজাদ ও মোহাম্মদ লুৎফুর রহমান টিপু, কোষাধ্যক্ষ মো. সাখাওয়াত হোসেন ও সাংগঠনিক সম্পাদক মো. এনামুল হাসান খান।

নতুন নির্বাহী কমিটিকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাসুদ চৌধুরী, মোহাম্মদ ইব্রাহিম খলিল মাসুদ, ড. সিরাজুল হক, পি এস চুন্নু, মোহাম্মদ হায়দার আলী, নাইম আবদুল্লাহ, ব্রায়ান লল, সৈয়দ আকরাম উল্লাহ, মাহফুজুল চৌধুরী খসরু, ড. নিজাম উদ্দিন আহমেদ, মো. আব্দুল লতিফ এবং আকিদুল ইসলাম।

বিডি হাবের নতুন কার্যনির্বাহী কমিটি আগামী ১৭ ডিসেম্বর ক্যাম্বলটাউন স্পোর্টস স্টেডিয়ামে বিজয় মেলা এবং ১৬ এপ্রিল চাঁদরাত মেলা আয়োজনের ঘোষণা দেয়।

আকিদুল ইসলাম: অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিক ও লেখক

Comments