প্রবাসে

টরন্টো কনস্যুলেটে ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার।
ছবি: সংগৃহীত

টরন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে গত ২০ জানুয়ারি ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব খাইরুল কবির মেনন।

অনুষ্ঠানে ই-পাসপোর্ট কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ঢাকা থেকে আসা কর্মকর্তারা ও ই-পাসপোর্ট প্রকল্পের কারিগরি দলের সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া, স্থানীয় নেতারা, বাংলাদেশি ডায়াসপোরার সদস্যরা, বাংলাদেশি স্টুডেন্ট, ই-পাসপোর্ট সেবা আবেদনকারীরা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সদস্যরা এবং কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দেশে ও বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোতে ই-পাসপোর্ট কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে প্রধান অতিথি উপস্থিত সবাইকে ধারণা দেন এবং ই-পাসপোর্ট সেবা সম্পর্কে মতবিনিময় করেন। আনুষ্ঠানিক উদ্বোধন শেষে প্রধান অতিথি কয়েকজন আবেদনকারীকে ই-পাসপোর্ট এনরোলমেন্ট স্লিপ হস্তান্তর করেন।

ভারপ্রাপ্ত কনসাল জেনারেল ফাহমিদা সুলতানা বলেন, 'কানাডার বাংলাদেশি ডায়াসপোরার সদস্য এবং এখানে অধ্যয়নরত বাংলাদেশিদের জন্য আজ অত্যন্ত আনন্দের দিন। এখন থেকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, টরন্টো থেকে ই-পাসপোর্ট সেবা গ্রহণ করতে পারবেন তারা।'

Comments