শ্রীমঙ্গলে ৩ হাজার কেজি নিলাম বহির্ভূত চা জব্দ

‘তানভীর টি হাউজ’ নামের প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।
ছবি: সংগৃহীত

নিলাম বহির্ভূত চা মজুদ এবং অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের চা প্যাকেটজাত করে অনুমোদনহীন ব্র্যান্ডে বিক্রির দায়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

'তানভীর টি হাউজ' নামের প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং তাদের কাছ থেকে প্রায় ৬ লাখ ৩৫ হাজার টাকা মূল্যের ৩ হাজার ২৫ কেজি নিলাম বহির্ভূত চা জব্দ করা হয়।

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন আজ শুক্রবার সকালে শ্রীমঙ্গলের সোনার বাংলা রোডে অবস্থিত প্রতিষ্ঠানটিতে দ্বিতীয় দিনের মতো এ অভিযান পরিচালনা করেন।

এর আগে গতকালের অভিযানে তানভীর টি হাউজ থেকে বিভিন্ন জনপ্রিয় ব্যান্ডের বিপুল পরিমাণ নকল চা প্যাকেট এবং সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা জব্দ করা হয়। এছাড়া ৭টি চায়ের গুদামও সাময়িকভাবে বন্ধ করেন ভ্রাম্যমাণ আদালত।

আজ ৭টি গুদামে প্রতিষ্ঠানের মালিক সমর মিয়ার উপস্থিতিতে অভিযান চালিয়ে এসব নিলাম বহির্ভূত চা জব্দ করে আদালত।

অভিযান বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, 'প্রতিষ্ঠানটি আইন অমান্য করে দীর্ঘদিন ধরে নিলাম বহির্ভূত অবৈধ চা মজুদ এবং বিপণনে জড়িত। এতে একদিকে অস্বাস্থ্যকর নিম্নমানের চা ভোক্তাদের কাছে পৌঁছে যাচ্ছে, অন্যদিকে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। চায়ের অবৈধ ব্যবসা বন্ধে সারাদেশে অভিযান চলমান থাকবে।'

Comments