বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডের বিজয়ীদের যেভাবে নির্বাচন করা হয়

বাংলাদেশে উদ্যোক্তাদের উৎসাহিত ও ব্যবসা টেকসই করতে এবং করপোরেট ম্যানেজমেন্টের মান বৃদ্ধির পরিবেশ সৃষ্টিতে সহায়তা করতে এই পুরস্কার দেওয়া হয়।
বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডের বিজয়ীদের যেভাবে নির্বাচিত করা হয়

আন্তর্জাতিক লজিস্টিক সেবাদাতা প্রতিষ্ঠান ডিএইচএল ও বাংলাদেশের সর্বাধিক প্রচারিত ইংরেজি সংবাদপত্র দ্য ডেইলি স্টার ২০০০ সাল থেকে প্রতি বছর ব্যবসায়িক আইকনদের অর্জন ও অবদানকে স্বীকৃতি জানাতে 'ডিএইচএল- দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডস' দিয়ে আসছে।

বাংলাদেশে উদ্যোক্তাদের উৎসাহিত ও ব্যবসা টেকসই করতে এবং করপোরেট ম্যানেজমেন্টের মান বৃদ্ধির পরিবেশ সৃষ্টিতে সহায়তা করতে এই পুরস্কার দেওয়া হয়।

এ বছর চারটি ক্যাটাগরিতে পুরষ্কার দেওয়া হয়েছে, এগুলো হলো- বিজনেস পারসন অব দ্য ইয়ার, বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার, আউটস্ট্যান্ডিং উইমেন ইন বিজনেস এবং লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

২০০৭ সালে 'বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার' ক্যাটাগরি চালু করা হয়। এর মাধ্যমে ব্যাংক, বীমা ও লিজিং কোম্পানির মধ্যে সবচেয়ে যোগ্য আর্থিক প্রতিষ্ঠানকে স্বীকৃতি জানানো হয়।

'বিজনেস পারসন অব দ্য ইয়ার' পুরস্কারটি করপোরেট ক্ষেত্রে সফল ও যোগ্য ব্যক্তিকে দেওয়া হয়। এজন্য তার মধ্যে সততা, ব্যবসা ও আর্থিক দক্ষতা, ব্যবস্থাপনা দক্ষতা ও নেতৃত্বের গুণাবলী থাকতে হবে।

'আউটস্ট্যান্ডিং ওমেন ইন বিজনেস' পুরষ্কারটি এমন একজন নারীকে দেওয়া হয়, যিনি তার প্রতিষ্ঠান বা পেশায় অসামান্য অবদান রেখেছেন এবং অন্যান্য নারীদের জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হন।

'লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড'র মাধ্যমে ডিএইচএল ও দ্য ডেইলি স্টার বাংলাদেশের ব্যবসা খাতের অগ্রদূতদের সম্মানিত করে আসছে।

লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন তারাই, যারা বাংলাদেশের অর্থনীতির রূপান্তরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এবং দেশের ব্যবসায়িক পরিবেশের উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে।

Comments

The Daily Star  | English
The Daily Star Honors High Achievers in O and A Level Exams

The Daily Star, HSBC honour high achievers in O, A level exams

The Daily Star and the HSBC Bank is honouring the high achievers in O- and A-Level examinations in a programme today, with a tagline "Saluting the nation builders of tomorrow"

2h ago