এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের যাত্রা শুরু

গবেষণা, উদ্ভাবন ও নীতি সহায়তার মাধ্যমে দেশের বেসরকারি খাতকে আরও সমৃদ্ধ করতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টার।
এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টার, সালমান এফ রহমান, এফবিসিসিআই, মো. জসিম উদ্দিন,
এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টার পরিচালনা পর্ষদের বৈঠক। ছবি: সংগৃহীত

গবেষণা, উদ্ভাবন ও নীতি সহায়তার মাধ্যমে দেশের বেসরকারি খাতকে আরও সমৃদ্ধ করতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টার।

গতকাল রাতে এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

এই সেন্টারের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, 'দেশের চলমান অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে এফবিসিসিআই রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার। যেখানে এগ্রি বিজনেস, লাইট ইঞ্জিনিয়ারিং, সার্কুলার ইকোনমিসহ বিভিন্ন খাতের জন্য দক্ষ জনবল ও উদ্যোক্তা তৈরি করা হবে।'

'উদ্ভাবন, গবেষণা ও নীতি সহায়তার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা ও বেসরকারি খাতকে এগিয়ে নিতে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের পরিচালনা পর্ষদের পরিচালক ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান জানান, বর্তমান প্রেক্ষাপটে রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার স্থাপনের সিদ্ধান্ত খুবই সময়োপযোগী।

দক্ষ উদ্যোক্তা এবং মানবসম্পদ তৈরির জন্য প্রতিষ্ঠানটিকে একটি স্বয়ংসম্পূর্ণ ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন তিনি।

এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের পরিচালনা পর্ষদের অন্য সদস্যরা হলেন- এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ, মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, শেখ ফজলে ফাহিম, এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি এম এ মোমেন, সালাউদ্দিন আলমগীর, মো. হাবিব উল্লাহ ডন, সাবেক পরিচালক ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

Comments