গ্রাহকের ২২৪ কোটি টাকা ফেরত দিলো কিউকম

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম এর পেমেন্ট গেটওয়ে ফস্টার করপোরেশন লিমিটেডে থাকা ৩৯৭ কোটি টাকার মধ্যে ২২৪ কোটি টাকা গ্রাহকদের ফেরত দিয়েছে।
ছবি: কিউকম

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম এর পেমেন্ট গেটওয়ে ফস্টার করপোরেশন লিমিটেডে থাকা ৩৯৭ কোটি টাকার মধ্যে ২২৪ কোটি টাকা গ্রাহকদের ফেরত দিয়েছে।

বুধবার কিউকমের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফস্টারের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. আল বেরনীর সই করা প্রত্যয়নপত্রে উল্লেখ করা হয়েছে, ফস্টারের কাছে কিউকম লিমিটেডের পাওনা প্রায় ৩৯৭ কোটি টাকা। চলতি বছরের ১০ জানুয়ারি থেকে ১২ অক্টোবর পর্যন্ত ৮টি রিফান্ড লিস্টের মাধ্যমে ১৮ হাজার ৪৩২টি অর্ডারের বিপরীতে ২৬ হাজার ৮৫৬টি ট্রানজেকশনের মোট ২২৪ কোটি ২৩ লাখ ১০ হাজার ৭০৮ টাকা ফস্টারের মাধ্যমে গ্রাহকদের পরিশোধ করা হয়েছে।

বাকি ১ হাজার ২০০টি ট্রানজেকশনের মোট ৭ কোটি ৬৩ লাখ ৩৫ হাজার ৪০২ টাকা গ্রাহকদের পরিশোধের জন্য প্রক্রিয়াধীন। আগামী ৩ মাসের মধ্যে অবশিষ্ট সব রিফান্ড দেওয়ার প্রস্তুতি নিয়েছে কিউকম।

সংবাদ বিজ্ঞপ্তিতে কিউকম আরও জানিয়েছে, সংশিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে পেমেন্টের বিপরীতে থাকা মেয়াদউত্তীর্ণ চেক গ্রহণ করে গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার কার্যক্রম অব্যাহতভাবে চলছে। গত ২৪ জানুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কাড়ি ঘোষ ২০ জন গ্রাহককে ৪০ লাখ টাকা ফেরত নেওয়ার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করেন। এপ্রিলে কিউকমের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. রিপন মিয়া কারাগার থেকে মুক্তির পর এ কার্যক্রমে গতি আসে।

কিউকমের সিইও মো. রিপন মিয়া বলেন, 'পুনরায় শুরু করার ক্ষেত্রে চ্যালেঞ্জ হিসেবে ই-কমার্স ইন্ডাস্ট্রিতে আস্থা ফিরিয়ে আনা এবং গ্রাহকবান্ধব ই-কমার্স প্ল্যাটফর্ম তৈরি করতে সর্বোচ্চ সচেষ্ট থাকব।'

 

Comments