আমরা একসঙ্গে আছি: পরীমনি

টানা ৩ বছর ধরে নতুন বছরের প্রথম মাসে মুক্তি পাচ্ছে ঢাকাই সিনেমার আলোচিত অভিনেত্রী পরীমনির সিনেমা। এ বছরের ২০ জানুয়ারি মুক্তি পাবে অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন।
রাজ ও পরীমনি। ছবি: পরীমনির ফেসবুক থেকে

টানা ৩ বছর ধরে নতুন বছরের প্রথম মাসে মুক্তি পাচ্ছে ঢাকাই সিনেমার আলোচিত অভিনেত্রী পরীমনির সিনেমা। এ বছরের ২০ জানুয়ারি মুক্তি পাবে অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন।

নতুন সিনেমা এবং অন্যান্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে আজ বৃহস্পতিবার সকালে কথা বলেছেন পরীমনি।

নতুন বছরে নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। কেমন লাগছে?

পরীমনি: পরপর ৩ বছর ধরে নতুন বছরের শুরুতে আমার সিনেমা মুক্তি পাচ্ছে। এটা খুব আনন্দের খবর আমার জন্য। খুব ভালোলাগার খবর। বছরের শুরুতে টানা ৩ বছর ধরে সিনেমা মুক্তি পাওয়া কী যে আনন্দ দেয় আমাকে! সহজ কথায় বলে শেষ করতে পারব না। বছর শুরু হয় আমার সিনেমা দিয়ে, ভাবতেই কেমন মন ভালো হয়ে যায়। একজন অভিনয়শিল্পীর জন্য এটা বড় পাওয়া।

অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন সিনেমার জন্য কোনো স্যাক্রিফাইস করতে হয়েছে কি?

পরীমনি: আমার সিনেমার ক্যারিয়ারে প্রথমবার এই সিনেমার জন্য চুল কেটে ফেলতে হয়েছে, যা অন্য কোনো সিনেমায় করিনি। এটা আমার জন্য বড় স্যাক্রিফাইস। কারণ আমার সুন্দর চুলগুলাকে খুব ভালোবাসি আমি। যখন এই সিনেমার প্রস্তাব পাই তখন পরিচালক ও প্রযোজক আমাকে কথাটি বলেন। আমি সরাসরি না করে দিই –সিনেমাই করব না। পরে স্ক্রিপ্ট নিয়ে বাসায় যাই। স্ক্রিপ্ট পড়ার পর ভালো লাগে। একা একা পার্লারে গিয়ে চুল কাটি। যে লুক চাওয়া হচ্ছে তা নিজে নিজে করে ছবি দিই পরিচালককে। তারপর তো সিনেমাটি করি।

এই সিনেমা করতে গিয়ে আর কী কী অভিজ্ঞতা হয়েছে?

পরীমনি: অনেক অভিজ্ঞতা হয়েছে, অনেক ঘটনা আছে, অনেক দৃশ্য আছে যা মনে থাকবে। সবচেয়ে বড় কথা হচ্ছে এই সিনেমার শুটিং করেছি করোনাকালে। এটি কখনোই ভুলব না। যখন সবকিছু স্থবির, সেই সময়ে আমরা জাহাজে শুটিং করেছি। প্রথমে ভয়ে ছিলাম শুটিং করতে পারব কি না। তারপর তো করেছি। আমার জীবনের বড় জার্নি এটা। একটা মাস আমরা সবাই একসঙ্গে ছিলাম। সারাজীবন মনে থাকবে স্মৃতিগুলো। এই ভালো ভালো এবং সুখের অভিজ্ঞতা নিয়ে সামনে পথ চলতে চাই ।

এই সিনেমার তিশা চরিত্রটির প্রেমে পড়েছেন কি?

পরীমনি: খুব প্রেমে পড়েছি। উপন্যাসটি কয়েকবার পড়েছি শুটিং করার আগে। মুহম্মদ জাফর ইকবাল স্যারের এই বইটি দারুণ প্রিয় আমার। খুব ভালো একটি উপন্যাস। পাঠকপ্রিয় উপন্যাসের তিশা চরিত্রটির কথাও ভুলব না কখনো। বারবার এমন চরিত্রের প্রেমে পড়তে চাই।

সম্প্রতি রাজধানীর একটি কলেজে গিয়েছিলেন। কেমন লেগেছে ?

পরীমনি: শীতের দিনের সকালটাই অন্যরকম ছিল। বিএফ শাহীন কলেজে  গিয়ে স্মৃতিকাতর হয়ে পড়ি। বারবার মনে হচ্ছিল, ছাত্রদের সঙ্গে লাইনে দাঁড়িয়ে যাই। রাজ্যকে নিয়ে গিয়েছিলাম। এটাও একটি স্মরণীয় ঘটনা আমার জীবনে। আরও ভেবেছি, এখন তো আমি মা হয়েছি। কয়েক বছর পর আমাকেও রাজ্যকে নিয়ে স্কুলে যেতে হবে।

সন্তানের সঙ্গে পরীমনি ও রাজ। ছবি: পরীমনির ফেসবুক থেকে

সহশিল্পী সিয়ামকে নিয়ে কিছু বলুন।

পরীমনি: সিয়াম একজন ভালো অভিনেতা, ভালো মানুষ। দর্শকদেরকে পর্দায় আমাদের অভিনয় দেখার আমন্ত্রণ রইল। সবাই এই সিনেমাটি দেখবেন। তারপর আলোচনা করবেন, ভালোলাগাগুলো শেয়ার করবেন।

কয়েকদিন ধরে আপনাকে ও রাজকে নিয়ে আলোচনা হচ্ছে। আপনারা কি একই ছাদের নিচে আছেন?

পরীমনি: আমরা একসঙ্গে আছি। ৩ দিন ধরে আবারও একই ছাদের নিচে আছি। সবাই ভালোবাসায় রাখবেন। আমি মা হয়েছি, রাজ্যর জন্য সুন্দরভাবে বেঁচে থাকতে চাই। রাজ্য এখন সবকিছু। এখন এটুকুই বলব। ২০ জানুয়ারি আমার নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। তার জন্য সবার ভালোবাসা চাই।

 

Comments