৩ মাস বেতন পাননি এফডিসির ২২৪ কর্মকর্তা-কর্মচারী

‘যদি আগামী সপ্তাহে ৩ মাসের বেতন না পাই, তাহলে আমরা ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী কর্মবিরতিতে যাব।’
এফডিসির ফাইল ছবি | সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী ৩ মাস বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। কয়েকবার বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে গিয়েও কোনো ফল পাননি তারা।

আজ বৃহস্পতিবার সকালে বিএফডিসির এমডির কাছে স্মারকলিপি জমা দিয়েছেন তারা। ন্যায্য বেতনের দাবিতে আগামী রোববারও তারা এমডি কাছে যাবেন।

এফডিসির কর্মচারীদের পক্ষে আহসান হাবিব বলেন, 'জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আমাদের বেতন হয়নি। এমডি শুরু থেকে আশ্বাস দিয়ে আসছেন। কিন্তু কিছুতেই লাভ হচ্ছে না। আজ স্মারকলিপি নিয়ে এমডি বরাবর জমা দিয়েছি।'

'পূর্বের মতো আজও তিনি আশ্বাস দিয়েছেন আগামী সপ্তাহে সুখবর দেওয়ার চেষ্টা করবেন। বারবার তার আশ্বাসে আমরা হতাশ হয়েছি। যদি আগামী সপ্তাহে আমাদের ৩ মাসের বেতন সবমিলিয়ে প্রায় ১ কোটি ১০ লাখ টাকা না পাই, তাহলে আমরা ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী কর্মবিরতিতে যাব', বলেন তিনি।

এফডিসির কর্মকর্তা-কর্মচারীরা তথ্য মন্ত্রণালয়ের অধীনস্থ হলেও তাদের বেতন আসে অর্থ মন্ত্রণালয় থেকে। এই পরিস্থিতিতে তাদের কাছে 'কাটা ঘায়ে নুনের ছিটা'র মতো মনে হয়েছে গত ২ এপ্রিল অর্থ মন্ত্রণালয় থেকে দেওয়া এক চিঠি।

অতিরিক্ত সচিবের (বাজেট ও ব্যয় ব্যবস্থাপনা, অর্থবিভাগ) সই করা সেই চিঠিতে উল্লেখ করা হয়েছে, বেশ কদিন আগেই অর্থ মন্ত্রণালয় থেকে দেওয়া এক চিঠিতে এফডিসিকে নিজস্ব আয় দিয়ে চলার কথা বলা হয়।

Comments