ঈদের দ্বিতীয় দিনে নতুন সিনেমা, ওটিটি ও টেলিভিশন অনুষ্ঠান

ঈদুল আজহা উপলক্ষে  মুক্তি পেয়েছে ৫ সিনেমা- ‘প্রিয়তমা’, ‘সুড়ঙ্গ’, ‘প্রহেলিকা’, ‘লাল শাড়ি’ ও ‘ক্যাসিনো’। শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, শবনম বুবলি, তমা মির্জা অভিনীত এই সিনেমাগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে চলছে। সিনেমাগুলো সিনেপ্লেক্সে ও আপনার পাশের প্রেক্ষাগৃহে দেখে নিতে পারেন।
'তারায় তারায়’ অনুষ্ঠানে নিশো -তমা মির্জা। ছবি: সংগৃহীত
'তারায় তারায়’ অনুষ্ঠানে নিশো -তমা মির্জা। ছবি: সংগৃহীত

ঈদুল আজহার দ্বিতীয় দিনে দর্শকদের জন্য ঈদে মুক্তিপ্রাপ্ত নতুন ৫ সিনেমার খবর, ওটিটি কন্টেন্ট ও টেলিভিশনের নির্বাচিত কয়েকটি অনুষ্ঠান নিয়ে দ্য ডেইলি স্টারের এই আয়োজন।  

ঈদের নতুন ৫ সিনেমা

প্রিয়তমা ছবির পোস্টার। ছবি: সংগৃহীত
প্রিয়তমা ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে  মুক্তি পেয়েছে ৫ সিনেমা- 'প্রিয়তমা', 'সুড়ঙ্গ', 'প্রহেলিকা', 'লাল শাড়ি' ও 'ক্যাসিনো'। শাকিব খান, মাহফুজ আহমেদ, আফরান নিশো, নিরব, সাইমন, অপু বিশ্বাস, শবনম বুবলি, তমা মির্জা অভিনীত এই সিনেমাগুলো মোট ১৬৯টি প্রেক্ষাগৃহে চলছে। সিনেমাগুলো সিনেপ্লেক্সে ও আপনার পাশের প্রেক্ষাগৃহে দেখে নিতে পারেন।

ওটিটি: হইচইয়ে 'মিশন হান্টডাউন'

হইচইয়ে ‘মিশন হান্টডাউন’। ছবি: সংগৃহীত
হইচইয়ে ‘মিশন হান্টডাউন’। ছবি: সংগৃহীত

সদ্য বিবাহিত স্বামী জিল্লুরকে খুঁজতে নীরা ঢাকায় আসে। সে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সাহায্য চায়, কিন্তু পুলিশ তাকে সাহায্য করতে অপারগতা প্রকাশ করে। এরই মধ্যে নীরার পরিচয় হয় অ্যান্টি টেররিজম স্কোয়াডের প্রধান মাহিদের সঙ্গে। তারা একসঙ্গে নিখোঁজ জিল্লুরকে খুঁজে পেতে মিশন শুরু করে। মিশন শুরুর পর তারা জানতে পারে, একটি সন্ত্রাসী সংগঠন এ দেশে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে। এতে তাদের মিশন নতুন এক মোড় নেয়। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে সিরিজ 'মিশন হান্টডাউন'। সানী সানোয়ার ও ফয়সাল আহমেদের যৌথ পরিচালনায় 'মাহিদ' চরিত্রে দেখা যাবে নাঈমকে এবং 'নীরা' চরিত্রে অভিনয় করেছেন মিম।

আইস্ক্রিনে 'রক্তজবা'

ঈদের ৫ সিনেমার অন্যতম, 'সূড়ঙ্গ'। ছবি: সংগৃহীত
ঈদের ৫ সিনেমার অন্যতম, 'সূড়ঙ্গ'। ছবি: সংগৃহীত

অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের কাছে একটি চিঠি আসে। যে চিঠি তাঁকে ফিরিয়ে নিয়ে যায় এক যুগ আগে। অতীত এবং চলমান ঘটনার মিশেলে একে একে উন্মোচিত হতে থাকে নানা রহস্য। নিয়ামুল মুক্তার দ্বিতীয় সিনেমা 'রক্তজবা'। সিনেমাটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও শরীফুল রাজ।

আফজাল হোসেনের সঞ্চালনায় 'পথে যেতে যেতে'

আফজাল হোসেনের সঞ্চালনায় ‘পথে যেতে যেতে’। ছবি: সংগৃহীত
আফজাল হোসেনের সঞ্চালনায় ‘পথে যেতে যেতে’। ছবি: সংগৃহীত

ঈদ উপলক্ষে আজ সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে বিশেষ আড্ডামূলক অনুষ্ঠান 'পথে যেতে যেতে'। বিনোদন জগতের তারকাদের অংশগ্রহণে অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন আফজাল হোসেন। শোবিজ অঙ্গন, ক্যারিয়ার, সিনেমা, ওটিটি প্লাটফর্ম সব প্রসঙ্গে আফজাল হোসেনের সঙ্গে গল্পে মেতেছেন আফসানা মিমি, জুয়েল আইচ, আশফাক নিপুন, এলিটা করিম, ভাবনা ও তানভীর তারেক। অনুষ্ঠানটি প্রযোজনায় আছেন মাহবুবা ফেরদৌস।

'তারায় তারায়' অনুষ্ঠানে নিশো - তমা মির্জা

টেলিভিশন দর্শকদের ঈদের আনন্দ আরও কয়েকগুনে বাড়িয়ে দিতে নাগরিক টেলিভিশনের আয়োজন 'তারায় তারায়'। ঈদের দিন থেকে টানা ৭ দিন দেশী তারকারা এ অনুষ্ঠানে রমরমা আড্ডায় মেতে উঠবেন। বিনোদন সাংবাদিক সৈকত সালাউদ্দিনের উপস্থাপনায় ৭ দিনই ভিন্ন ভিন্ন তারকাদের কাছ থেকেই তাঁদের ভক্ত-দর্শকেরা জানতে পারবেন অনেক কিছু। আজ রাত ১২টায় অনুষ্ঠানে থাকছেন আরফান নিশো ও তমা মির্জা। 

এই অনুষ্ঠানের মাধ্যমে দর্শক নতুন করে তাদের প্রিয় তারকাদের ভিন্ন আঙ্গিকে আবিস্কার করবেন। নাগরিক টেলিভিশনের অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেছেন, 'দর্শকদের চাহিদার কথা শতভাগ মাথায় রেখে সাজানো হয়েছে "তারায় তারায়" অনুষ্ঠানটি। এখানে নবীন-প্রবীন তারকা শিল্পীদের একটি মিলন মেলা বসানোর চেষ্টা করেছি।'

 

Comments