বিনোদন

চলছে 'জওয়ান', কাল নতুন ২ বাংলা সিনেমার মুক্তি

এই ২টি সিনেমার পাশাপাশি শাহরুখ খানের হিন্দি সিনেমা ‘জওয়ান' চলবে।
ছবি: সংগৃহীত

আগামীকাল শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে নতুন ২ বাংলা সিনেমা। একটি হলো মুশফিকুর রহমান গুলজার পরিচালিত 'দুঃসাহসী খোকা', অন্যটি এসডি রুবেল পরিচালিত 'বৃদ্ধাশ্রম'।

এই ২টি সিনেমার পাশাপাশি শাহরুখ খানের হিন্দি সিনেমা 'জওয়ান' চলবে। সিনেমাটি গত ৭ সেপ্টেম্বর বিশ্বের সঙ্গে একইদিনে বাংলাদেশেও মুক্তি পেয়েছে। 'জওয়ান' ২৫ সেপ্টেম্বর ১ হাজার কোটির ক্লাব ঢুকে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস টুডের প্রতিবেদন অনুযায়ী, এরইমধ্যে সিনেমাটি প্রায় ১ মিলিয়ন ডলার আয় করেছে বাংলাদেশে। যা বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ২ লাখ ৫৯ হাজার ১০০ টাকা। বাংলাদেশের প্রেক্ষাগৃহে 'জওয়ান' সিনেমার সঙ্গে প্রতিযোগিতা করতে হবে আগামীকাল মুক্তি পেতে যাওয়া নতুন ২ বাংলা সিনেমাকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৈশোর জীবন নিয়ে নির্মিত হয়েছে 'দুঃসাহসী খোকা'। সরকারি অনুদানে সিনেমাটি বানিয়েছেন মুশফিকুর রহমান গুলজার। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন সৌম্য জ্যোতি। আরও আছেন ফজলুর রহমান বাবু, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মী, মাহমুদা মাহাসহ অনেকেই।

মুশফিকুর রহমান গুলজার বলেন, 'সিনেমাটি অনেক যত্ন নিয়ে বানিয়েছি। অনেক প্রস্তুতি, গবেষণা ছিল। এখানে শিল্পী বাছাই থেকে শুরু করে সবকিছুতেই আমার ভালোটা দেওয়ার চেষ্টা করেছি। বঙ্গবন্ধুর কিশোরবেলার এই গল্প দর্শককে আচ্ছন্ন করবে বলেই আমার বিশ্বাস। দর্শকরা হলে এসে সিনেমাটি দেখবেন আশা করছি।'

মুক্তি পাচ্ছে আরেকটি সিনেমা 'বৃদ্ধাশ্রম'। মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য পালন করছে না অনেক সন্তান। বয়স হলে মা-বাবাকে পাঠিয়ে দিচ্ছে বৃদ্ধাশ্রমে। শেষ জীবনে সন্তান-পরিজন ছাড়া কেমন কাটে মা-বাবার জীবন? এমন প্রেক্ষাপটেই তৈরি হয়েছে বৃদ্ধাশ্রম।

এস ডি রুবেল পরিচালিত প্রথম সিনেমা এটি। পাশাপাশি এতে অভিনয়ও করেছেন তিনি। আরও আছেন ববি, হাসান ইমাম, প্রবীর মিত্র, আফজাল শরীফ, শম্পা রেজা, মাহমুদুল ইসলাম মিঠু, জাহানারা আহমেদ, দীপক কর্মকার, হাফিজুর রহমান সুরুজ প্রমুখ।

এসডি রুবেল বলেন, 'অনেক দিনের ইচ্ছা ছিল বৃদ্ধাশ্রম নিয়ে সিনেমা বানাব। এতে গুরুত্বপূর্ণ কিছু সামাজিক বিষয় তুলে ধরার চেষ্টা করেছি। আমার বিশ্বাস সিনেমাটি দেখলে মা-বাবাকে নিয়ে সন্তানরা নতুন করে ভাববেন, আরও সচেতন হবেন। জওয়ান সিনেমার কারণে হলসংখ্যা খুব অল্প। কিন্তু আমার বিশ্বাস যারা দেখবেন তাদের মন ছুঁয়ে যাবে।'

Comments