ডিসেম্বরে হলে আসছে না দেশি সিনেমা, চলবে বলিউডের ছবি

চলচ্চিত্র সংশ্লিষ্টদের দাবি, টানা অবরোধ-হরতাল ও দেশজুড়ে  নির্বাচনী হাওয়ার কারণে এ মাসে বাংলা সিনেমা মুক্তি দিতে আগ্রহী হচ্ছেন না পরিচালক-প্রযোজকরা।
অ্যানিমেল-জাওয়ান
অ্যানিমেল ও জাওয়ান সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

চলতি ডিসেম্বরে মুক্তি পাচ্ছে না দেশীয় কোনো বাংলা সিনেমা। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সৌমেন রায় বাবু দ্য ডেইলি স্টারকে বলেন, 'ডিসেম্বরে বেশ কয়েকটি বাংলা সিনেমা মুক্তির তারিখ নিয়ে রেখেছিল। কিন্তু মনে হচ্ছে এই সিনেমাগুলো মুক্তি পাবে না। গত মাসের শেষ সপ্তাহেও বেশ কয়েকটি সিনেমা মুক্তির কথা চূড়ান্ত ছিল। কিন্তু বিভিন্ন কারণে সেগুলো মুক্তি পায়নি।'

এসব কারণের কথা উল্লেখ করে তিনি জানান, ডিসেম্বরে নতুন কোনো সিনেমা মুক্তি পাচ্ছে না দেশে।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের দাবি, টানা অবরোধ-হরতাল ও দেশজুড়ে  নির্বাচনী হাওয়ার কারণে এ মাসে বাংলা সিনেমা মুক্তি দিতে আগ্রহী হচ্ছেন না পরিচালক-প্রযোজকরা।

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কথা বিবেচনা করে সিনেমা হল মালিকরাও বিপর্যয়ের মুখে পড়তে চাচ্ছেন না। 

তবে বালাদেশি সিনেমা মুক্তি না পেলেও চলতি মাসে সিনেমা হলগুলোয় মুক্তি পাচ্ছে ভারতীয় হিন্দি সিনেমা। রণবীর কাপুর-রাশমিকা মান্দানা অভিনীত ভারতীয় সিনেমা 'অ্যানিম্যাল' মুক্তি পাচ্ছে আগামীকাল ৭ ডিসেম্বর। 

মুক্তির তালিকায় আছে শাহরুখ খান অভিনীত নতুন সিনেমা 'ডাঙ্কি'। 

আমদানিকারক ও বলিউড সিনেমার পরিবেশকদের অন্যতম  নির্মাতা অনন্য মামুন ডেইলি স্টারকে বলেন, 'এখন বলিউড সিনেমার ভালো একটা সময় যাচ্ছে। শাহরুখ খানের "পাঠান" ও "জওয়ান" এ দুই সিনেমার পর বছরের শেষ মাসে  "অ্যানিম্যাল" মুক্তি পাচ্ছে দেশের ৪৮ সিনেমা হলে।'

'দর্শকরা উৎসব করে সিনেমা দেখবে আশা করছি। আগামী ২২ ডিসেম্বর "ডাঙ্কি" আসার সম্ভাবনা আছে,' আরও বলেন তিনি।

Comments