ইউটিউব ট্রেন্ডিংয়ে মেহজাবীনের ‘অনন্যা’

মেহজাবীন চৌধুরী অভিনীত মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘অনন্যা’ নাটকটি সম্প্রতি 'সিনেমাওয়ালা' চ্যানেলে  উন্মুক্ত হয়েছে। 
মেহজাবীন চৌধুরী ও শাশ্বত দত্ত
‘অনন্যা’ নাটকের দৃশ্যে মেহজাবীন চৌধুরী ও শাশ্বত দত্ত। ছবি: সংগৃহীত

মেহজাবীন চৌধুরী অভিনীত মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত 'অনন্যা' নাটকটি সম্প্রতি 'সিনেমাওয়ালা' চ্যানেলে  উন্মুক্ত হয়েছে। 

ইউটিউব ট্রেন্ডিংয়ে চলে এসেছে নাটকটি। এ নাটক সম্পর্কে দর্শকদের ইতিবাচক মন্তব্যে আনন্দিত মেহজাবীন।

নাটকটির তিন মিনিটের একটি ক্লিপস মেহজাবীন তার ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্ট করেছেন। অসংখ্য দর্শক সেখানে ইতিবাচক মন্তব্য করেছেন। তারা অনন্যা নাটকের কথা বলছেন। 

অনেকেই লিখেছেন, আমাদের মানুষ করতে মায়েরা এমন কষ্ট করে যা অনেকসময় আমরা বুঝে উঠতে পারি না। 'অনন্যা' এমন একটি নাটক, যা দেখলে মায়ের প্রতি ভালোবাসা আরও বেড়ে যায়। এই নাটকের পরিচালক ও অভিনেত্রীকে স্যালুট।

মেহজাবীন
‘অনন্যা’ নাটকের দৃশ্যে মেহজাবীন চৌধুরী। ছবি: সংগৃহীত

অনেক নারী দর্শক নাটকটি দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন যে, তাদের জীবনেও এমন ঘটনা ঘটেছে। 

নিজের কর্মজীবন ও সংসারের সঙ্গে মিল খুঁজে পাওয়ায় আবেগী হয়ে একজন লিখেছেন, 'অনন্যা' নাটকের মতো এমন কষ্ট আজও বহন করে যাচ্ছি। আত্মীয়স্বজন সবাই নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত। টাকা ছাড়া তারা কিছু বোঝে না। নিরুপায় হয়ে আমার বাবুকে এখন ডে-কেয়ারে দিয়েছি। 'অনন্যা' অনেক সুন্দর নাটক। 

মেহজাবীন চৌধুরীর কাছে,'অনন্যা' সহজ এবং সাধারণ গল্প। সহজভাবেই উপস্থাপন করা হয়েছে। 

তিনি বলেন, 'কর্মজীবী মায়েদের উৎসর্গ করে কাজটি করা। এর মাধ্যমে কর্মজীবী নারীদের জন্য কিছু সুযোগ সুবিধার ব্যবস্থা এবং তাদেরকে ঘিরে কিছু ভুল ধারণা শুধরে দেয়া টার্গেট করেই কাজটি করেছি। যেন কাজটি সবার মধ্যে পৌঁছালে নিজ নিজ জায়গা থেকে বিষয়গুলো অনুভব করেন। আমার মনে হয়, কিছুটা হলেও পৌঁছাতে পেরেছি।'

পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, 'আমি পরিবারের গল্প নিয়ে কাজ করতে বেশি কমফোর্ট ফিল করি। আশপাশের দেখা গল্পগুলোকে নিজের মতো করে তুলে ধরার চেষ্টা করি। এজন্য হয়তো মানুষ আমার কাজগুলো দেখে ফিল করে এই গল্প আমার কিংবা আমার ভাইয়ের অথবা আমার পরিবারের।'

'অনন্যা' নাটকে মেহজাবীন ছাড়াও অভিনয় করেছেন ডলি জহুর, শাশ্বত দত্ত, আজম খান, এবি রোকন প্রমুখ।

Comments