প্যান-ইন্ডিয়া তারকা প্রভাস এত জনপ্রিয় কেন

প্রভাস আঞ্চলিক খ্যাতি থেকে বিশ্বব্যাপী তারকাখ্যাতি পেয়েছেন, যা তার নিরলস সাধনার ফল
প্যান ইন্ডিয়ান, প্রভাস, কল্কি ২৮৯৮ এডি, বলিউড, দক্ষিণ ভারতীয় সিনেমা,
প্রভাস। ছবি: সংগৃহীত

প্যান-ইন্ডিয়া তারকা প্রভাস শুধু ভারত নয়, বিশ্বের বিভিন্ন প্রান্তের দর্শকের মন জয় করে নিয়েছেন। পর্দায় তার চৌম্বকীয় উপস্থিতি সবসময় দর্শককে প্রেক্ষাগৃহে টেনে এনেছে। সম্প্রতি মুক্তি পাওয়া কল্কি যেন তারই প্রমাণ। প্রভাসের সিনেমার সীমিত প্রচার সত্ত্বেও বিস্ময়কর সাফল্য আনতে পেরেছে। ফলে বিশ্বব্যাপী প্রভাসের আলাদা ফ্যানবেস গড় উঠেছে।

এই অভিনেতার নম্রতা ও ভক্তদের সঙ্গে নিয়মিত যোগাযোগ বক্স অফিস জয়ের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করেছে। বাহুবলী থেকে সালার- বক্স অফিসে ভালোভাবে শুরু করেছিল। ফলে তিনি সবসময় নির্মাতাদের পছন্দের শীর্ষে থাকেন। সবমিলিয়ে প্রভাস আঞ্চলিক খ্যাতি থেকে বিশ্বব্যাপী তারকাখ্যাতি পেয়েছেন, যা তার নিরলস সাধনার ফসল।

প্রভাসের উদারতা

প্রভাসের উদারতা কেবল তার অভিনয়ের মধ্যে সীমাবদ্ধ নয়, বরং পর্দার পিছনের ক্রিয়াকলাপেও তিনি যথেষ্ট উদার। তিনি শুটিং সেটের পুরো ক্রুদের জন্য খাবার সরবরাহ করেন। কল্কি ২৮৯৮ এডি প্রচারের সময় দীপিকা পাড়ুকোন তার এই উদারতার প্রশংসা করেছিলেন। প্রভাসের এই ধরনের উদারতা সত্যিই সবাইকে মুগ্ধ করে। বিশেষ করে যারা তার সঙ্গে কাজ করেন, তিনি তাদের কাছ থেকে ভালোবাসা ও সম্মান পেয়েছেন।

শান্ত ও নম্র স্বভাব

সফলতার উচ্চতায় পৌঁছলেও প্রভাস অবিচল ও অন্তর্মুখী, শান্ত ও নম্র স্বভাবের। কল্কি ২৮৯৮ এডি যখন এক হাজার কোটির গণ্ডি পেরিয়ে গেল, তখন প্রকাশ্যে উদযাপন করার পরিবর্তে তিনি একটি সাধারণ পোস্টার শেয়ার করেন। তার এই বিনয় ভক্তদের সঙ্গে তার আন্তরিকতাকে গভীর করেছে। প্রভাসের জনপ্রিয়তার অন্যতম কারণ এই শান্ত থাকা ও নম্রতা।

ভক্তদের সঙ্গে আন্তরিক সম্পর্ক

ভক্তদের সঙ্গে প্রভাসের সম্পর্ক বেশ আন্তরিক। তিনি মজা করে ভক্তদের ডার্লিং সম্বোধন করেন। এটি এমন একটি শব্দ যা ভক্তদের প্রতি ভালোবাসা প্রকাশে যথেষ্ট। ভক্তরাও প্রভাসকে ভালোবাসেন, সম্মান করেন। প্রভাসের জনপ্রিয়তা ও সফলতার প্রতিফলন ভক্তদের ভালোবাসা। ভক্তদের সঙ্গে এই বন্ধন তাকে শুধু তারকা নয়, প্যান-ইন্ডিয়া আইকনে পরিণত করেছে।

নিরলস প্রচেষ্টা

প্রভাস তার প্রতিটি সিনেমাতে নিরলসভাবে কাজ করেন। তার চেষ্টার কোনো কমতি থাকে না। বাহুবলী সিরিজের প্রতি তার দায়বদ্ধতা একটি প্রকৃষ্ট উদাহরণ। যেখানে তিনি এক হাজার ৯৫ দিন এই চরিত্রের জন্য প্রস্তুতি নিয়েছিলেন। সেজন্যই হয়তো সিনেমাতে খুব জটিল জটিল দৃশ্যে সাবলীল অভিনয় করতে পেরেছিলেন। কোনো সিনেমা বক্স অফিসে ব্যবসা করতে না পারলেও তিনি কখনো ভেঙে পড়েন না। পরের সিনেমাতে সেই ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করেন। তার এই দৃষ্টিভঙ্গি অনেককে অনুপ্রাণিত করে।

দ্য আলটিমেট প্যান-ইন্ডিয়া সুপার স্টার

প্রভাস স্মার্টনেস, কমান্ডিং ফিজিক ও নম্র ব্যক্তিত্বের অধিকারী। পাতলা গড়ন থেকে শুরু করে সিক্স-প্যাক অ্যাবস সবকিছুতে তিনি মানিয়ে নিতে পারেন। তার ব্যক্তিত্বই মূলত তাকে প্যান ইন্ডিয়া সুপারস্টারে পরিণত করেছে। এজন্যই দক্ষিণ ভারতের পরিচালকদের পছন্দের শীর্ষে থাকেন এই অভিনেতা। তিনিও নিজের কাজ দিয়ে পরিচালকদের খুব কমই হতাশ করেছেন।

Comments