ঢালিউড

আবার মুক্তি পাচ্ছে সালমান-শাবনূরের ২৯ বছর আগের সিনেমা

সালমান শাহ ও শাবনূর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আমার’। ২৯ বছর আগে মুক্তি পাওয়া সিনেমাটি আবারও ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। এর আগে, সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৪ সালে।
সালমান শাহ, শাবনূর, তুমি আমার,
ছবি: সংগৃহীত

সালমান শাহ ও শাবনূর অভিনীত প্রথম সিনেমা 'তুমি আমার'। ২৯ বছর আগে মুক্তি পাওয়া সিনেমাটি আবারও ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। এর আগে, সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৯৪ সালে।

এই সিনেমার অভিনয়ের পাশাপাশি প্রতিটি গান শ্রোতাপ্রিয় হয়েছিল। প্রয়াত জহিরুল হকের পরিচালনায় সিনেমাটির গল্প ও সংলাপ লিখেছেন তারই সন্তান আবদুল্লাহ জহির বাবু।

আবদুল্লাহ জহির বাবু সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, আমার বাবা প্রয়াত (জহিরুল হক) পরিচালিত এবং আমার লেখা কাহিনী ও সংলাপের প্রথম সিনেমা 'তুমি আমার' আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। সর্বপ্রথম ১৯৯৪ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল সিনেমাটি। আমার বাবার মৃত্যুর পর মরহুম তমিজ উদ্দীন রিজভী চাচা সিনেমাটির বাকি অংশ পরিচালনা করে কাজ শেষ করে। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি 'তুমি আমার'। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য সিনেমা এটি।'

সিনেমাটিতে সালমান শাহ, শাবনূর ছাড়া আরও অভিনয় করেছেন- কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী, মেঘলাসহ অনেকেই।

Comments