প্রেম ভেঙে গেলে আবার প্রেমে পড়ি: অধরা খান

আগামী ২ জুন মুক্তির অপেক্ষায় আছেন তার ‘সুলতানপুর’ সিনেমাটি। সৈকত নাসির পরিচালিত সিনেমাটির নিজের চরিত্র ও প্রেম নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন অধরা খান।
অধরা খান, সুলতানপুর, সৈকত নাসির,
অধরা খান। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টার

বেশকিছু সিনেমায় অভিনয় করে সুনাম কুড়িয়েছেন চিত্রনায়িকা অধরা খান। তার জীবনযাপন অন্যদের চেয়ে একটু আলাদা। শুটিংয়ের বাইরে দেশ-বিদেশে ঘুরে বেড়ান তিনি। গল্প, উপন্যাস, কবিতা ও গানের প্রতি আছে বিশেষ টান।

আগামী ২ জুন মুক্তির অপেক্ষায় আছেন তার 'সুলতানপুর' সিনেমাটি। সৈকত নাসির পরিচালিত সিনেমাটির নিজের চরিত্র ও প্রেম নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন অধরা খান।

যদি প্রেম ভেঙে যায় আবার প্রেমে পড়ি: অধরা খান
ছবি অধরা খান ফেসবুক থেকে নেওয়া

আপনার অভিনীত 'সুলতানপুর' আগামী ২ জুন মুক্তি পাচ্ছে। সিনেমায় আপনার চরিত্রটি কেমন এবং আপনার ভূমিকা নিয়ে জানতে চাই...

এই সিনেমায় আমি সামিয়া চরিত্রে অভিনয় করেছি। যে তার বাবার আদর্শে বড় হয়েছে। বাবার পথে থেকে দেশ ও মানুষের পাশে থাকার চেষ্টা করে। ছোট পরিসরে হলেও চেষ্টা থাকে বাবার মতো মানুষের পাশে থাকার। আমার চরিত্রটি এমন।

সিনেমায় আপনাকে নেওয়ার কারণ কী ছিল?

এই সিনেমায় যারা অভিনয় করেছেন, সবাই ভালো অভিনয়শিল্পী। আমি যতটা জানি, যারা অভিনয় কর‍তে পারেন তাদের প্রাধান্য দিয়েছেন পরিচালক। সিনেমায় আমার স্ক্রিন উপস্থিতির চেয়ে চরিত্রের গভীরতা কতটা আছে এটাই আমার কাছে প্রধান বিষয় ছিল। যতটুকু অভিনয় করেছি, চরিত্রের গভীরতা ছিল বলেই করেছি। গুরুত্বপূর্ণ ও দায়িত্ববান চরিত্রে আমাকে দেখা যাবে। সিনেমাটি সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে।

যদি প্রেম ভেঙে যায় আবার প্রেমে পড়ি: অধরা খান
ছবি অধরা খান ফেসবুক থেকে নেওয়া

অন্য সিনেমার নায়িকাদের মতো শুধু শো-পিচ হিসেবে আছেন নাকি?

একটি সিনেমায় যারা অভিনয় করে তাদের কোনো না কোনো ভূমিকা থাকে। আমার পরিচালক যেভাবে বলেছে, আমি ঠিক সেভাবে অভিনয় করার চেষ্টা করেছি। আমি ঠিক জানি না, কেউ শো-পিচ হিসেবে সিনেমায় থাকে কি না। আমি তো সিনেমায় চরিত্র হওয়ার চেষ্টা করেছি। জানি না কতটা পেরেছি, এটা দর্শকরা বলতে পারবেন।

যদি প্রেম ভেঙে যায় আবার প্রেমে পড়ি: অধরা খান
ছবি অধরা খান ফেসবুক থেকে নেওয়া

আপনি কী সবসময় প্রেমের মধ্যে থাকেন নাকি বারবার প্রেমে পড়তে পছন্দ করেন?

সারাক্ষণ প্রেমেই তো থাকি। প্রেম জিনিসটা আমার কাছে অদ্ভুত সুন্দর ভালোলাগা অনুভূতি। প্রেম শব্দটা শুনলেই খুব ভালো লাগে। একটা মুগ্ধতা ছড়িয়ে আছে প্রেমের মধ্যে। প্রেম সুন্দর পবিত্র। যদি প্রেম ভেঙে যায় আবারও প্রেমে পড়ি। সেক্ষেত্রে আমি বলব, বারবার প্রেমেও পড়ি। গুছিয়ে বলতে গেলে, প্রেমের প্রেমে পড়ি।

. যদি প্রেম ভেঙে যায় আবার প্রেমে পড়ি: অধরা খান
অধরা খান। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টার

নায়িকা নাকি অভিনেত্রী কোনটা হতে চেয়েছেন?

অবশ্যই একজন অভিনেত্রী হতে চেয়েছি। নায়িকাদেরও কিন্তু অভিনয় করতে হয়। যদিও আমাদের নায়িকা বলা হয়, কিন্তু দিন-রাত শেষে অভিনয়টা আমাদের করতে হয়। একজন নায়িকাকে কিন্তু অভিনেত্রী হয়েই নায়িকা হতে হয়।

নতুন কোন সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত আছেন?

এখন অপূর্ব রানা পরিচালিত  'রাইটার' সিনেমার শুটিং করছি। এই সিনেমায় আমার বিপরীতে আছেন আদর আজাদ। একজন লেখকের জীবনযাপন নিয়ে সিনেমাটি নির্মিতি হচ্ছে।

Comments