শোবিজে গুজব গুঞ্জন থাকবেই: অধরা খান

নতুন প্রজন্মের চলচ্চিত্র নায়িকা অধরা খান। তার অভিনীত সুলতানপুর সিনেমা সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। জানুয়ারি মাসে মুক্তি পাবে সুলতানপুর।
অধরা খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

নতুন প্রজন্মের চলচ্চিত্র নায়িকা অধরা খান। তার অভিনীত সুলতানপুর সিনেমা সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। জানুয়ারি মাসে মুক্তি পাবে সুলতানপুর।

নতুন সিনেমা মুক্তি এবং অনন্য বিষয় নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন অধরা খান।

অধরা খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ডেইলি স্টার: কেমন আছেন?

অধরা খান: ভালো আছি। নতুন সিনেমা সেন্সর পেয়েছে। সেজন্য আরও ভালো আছি। ভীষণ ভালো লাগা কাজ করছে। প্রতিটি নতুন সিনেমা আমার কাছে নতুন একটি জীবনের মতো।

 

ডেইলি স্টার: নতুন সিনেমা সুলতানপুর কবে আসছে প্রেক্ষাগৃহে?

অধরা খান: যতটুকু জেনেছি জানুয়ারি মাসে মুক্তি দেওয়া হবে সুলতানপুর। এটি আসলে বর্ডার এলাকার গল্প। ঢাকা শহর কিংবা বর্ডার এলাকার জীবনধারা আলাদা। সৈকত নাসির সিনেমাটি বেশ যত্ন করে বানিয়েছেন। আমার বিশ্বাস সুলতানপুর দর্শকরা দেখবেন। এটি আমার ৪ নম্বর সিনেমা, মুক্তির দিক থেকে।

ডেইলি স্টার: সুলতানপুরে আপনাকে কীভাবে দেখবেন দর্শকরা?

অধরা খান: এই সিনেমায় আমি অভিনয় করেছি সামিয়া চরিত্রে। বর্ডার এলাকার সন্তান আমি। আমার বাবা একজন সৎ মানুষ। বর্ডার কেন্দ্রিক কোনো নেতিবাচক কিছু হলে বন্ধুদের নিয়ে তা মোকাবিলা করার চেষ্টা করি। অভিনয় করার সুযোগ ছিল এই চরিত্রে।

অধরা খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ডেইলি স্টার: নতুন প্রজন্মের নায়িকা আপনি, শোবিজ মানেই গুজব গুঞ্জন থাকেই, এগুলো কীভাবে দেখেন?

অধরা খান: শুরুতে খারাপ লাগতো। এখন লাগে না। শোবিজে গুজব গুঞ্জন থাকবেই। তার ভেতর দিয়েই কাজ করে যেতে হবে। দিন শেষে কাজটিই টিকে থাকে। সেজন্য কাজ নিয়ে থাকতে চাই। এখন এসবকে ইতিবাচকভাবে নিতে পারি।

ডেইলি স্টার: চলচ্চিত্র জগতকে কী মনে হয়?

অধরা খান: চলচ্চিত্র জগতকে আমি পরিবার মনে করি। পরিবারকে যে চোখে দেখি এই জগতকেও সেভাবেই আপন ভাবি। আপন না ভাবলে কাজ করা কঠিন। কাজেই সিনেমা জগতটা আমার কাছে সবসময় পরিবারের মতো।

ডেইলি স্টার: ২০২২ সালটা আপনার কেমন কাটলো?

অধরা খান: খুব ভালো কেটেছে। দেখুন, করোনার সময়ও আমি সিনেমার শুটিং করেছি। সুলতানপুরের শুটিং ওই সময়ে করা। এই বছর নতুন সিনেমা সেন্সর পেলো। এই বছর পরিবারকে ও নিজেকে সময় দিতে পেরেছি। এটা বড় বিষয়। সব মিলিয়ে অনেক সুন্দর কাটলো ২০২২ সাল।

অধরা খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ডেইলি স্টার: সিনেমা নিয়ে স্বপ্ন বা পরিকল্পনা?

অধরা খান: একটাই স্বপ্ন, একটাই পরিকল্পনা ভালো কাজের সঙ্গে সব সময় নিজেকে যুক্ত রাখতে চাই। শুধু কাজের জন্য কাজ নয়। যে কাজ আমাকে অনেক ভালোবাসা দেবে, সম্মান দেবে, চলচ্চিত্রের মানুষ হিসেবে সকলের কাছে গ্রহণযোগ্য করবে, সেইরকম কাজের সঙ্গে থাকতে চাই। সিনেমা নিয়ে এটুকুই আমার স্বপ্ন।

অধরা খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ডেইলি স্টার: খেলা নিয়ে উন্মাদনা চলছে? এই উন্মাদনা আপনাকে কতটা পেয়েছে?

অধরা খান: সবার মতো আমার মাঝেও খেলার উন্মাদনা কাজ করছে। কিন্তু আমার দল ব্রাজিল হেরে গেছে। সেজন্য একটু হলেও খারাপ লেগেছে।

ডেইলি স্টার: নায়িকা হবার ইচ্ছেটা কবে থেকে ছিল?

অধরা খান: অনেক আগে থেকেই ছিল। ছোটবেলায় নাচ শিখেছি। ওই সময় ভাবতাম যদি শোবিজে কাজ করি তাহলে সিনেমায় করব। এভাবেই একসময় স্বপ্ন পূরণ হয়। আমিও সিনেমার নায়িকা হই।

Comments