সুস্থ প্রতিযোগিতা থাকলে ভালো সিনেমা তৈরি হবে: শাকিব খান

‘সিনেমাটি সব ধরনের দর্শকদের কাছে ভালো লাগবে বলে আমার ধারণা।’
শাকিব খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত ও হিমেল আশরাফ পরিচালিত ঈদের সিনেমা 'প্রিয়তমা'। সিনেমাটি আজ বৃহস্পতিবার দেশের ১০৫টি হলে মুক্তি পেয়েছে। সিনেমায় নায়িকা হিসেবে অভিনয় করেছেন কলকাতার ইধিকা পাল। 'প্রিয়তমা' সিনেমাটি দর্শকদের আগ্রহের তুঙ্গে রয়েছে। ইতোমধ্যে সিনেমায় শাকিবের লুক, প্রকাশিত দুইটি গান 'কোরবানি'  এবং 'ও প্রিয়তমা' আলোচনা ট্রেন্ডিংয়ের শীর্ষে রয়েছে।

নিজের সিনেমাসহ ঈদে মুক্তি পাওয়া অন্য সিনেমা নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন শাকিব খান।

দ্য ডেইলি স্টার: আপনার অভিনীত 'প্রিয়তমা' সিনেমা আজ মুক্তি পেয়েছে। এই সিনেমায় আপনার ৮০ বছরের লুক পোস্টারটি বেশ সাড়া ফেলেছিল। কী মনে হচ্ছে 'প্রিয়তমা' সিনেমাটি নিয়ে?

শাকিব খান: প্রিয়তমা সিনেমার ৮০ বছর বয়সের এই দৃশ্য যখন সিনেমার পর্দায় দর্শকরা দেখবে, তখন কান্না থামাতে পারবে না। যখন ওই দৃশ্যের শুটিং হয়, মেকআপ ম্যান, পরিচালকসহ কয়েকজন তাদের কান্না থামাতে পারেননি, সবার চোখ ভিজে গিয়েছিল। এই লুক প্রকাশের পর অনেকেই কান্না করেছে—এমন কথা আমাকে জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে আমার সহশিল্পীদের অনেকেই সেই লুক পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন। সবার প্রতি আমার অন্তহীন ভালোবাসা। একটা কথাই বলতে পারি, অসাধারণ একটা গল্পের সিনেমা এটি।

প্রিয়তমা সিনেমার একটি পোস্টারে শাকিব খান। ছবি: সংগৃহীত

ডেইলি স্টার: কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত 'লিডার: আমিই বাংলাদেশ' সিনেমা দিয়ে বাংলা সিনেমার একটা ধারা পরিবর্তনের হাওয়া শুরু হয়েছে। তার ধারাবাহিকতায় 'প্রিয়তমা' সিনেমাটি কতটা ভূমিকা রাখবে?

শাকিব: গত ঈদুল ফিতরে মুক্তি পাওয়া 'লিডার: আমিই বাংলাদেশ' সিনেমার মাধ্যমে বাংলা সিনেমার কিছুটা পরিবর্তন হয়েছিল। দর্শক থেকে শুরু করে অনেকেই এই কথা বলেছেন। আমরা একটা বার্তা দিয়েছিলাম সেই সিনেমার গল্পের মাধ্যমে। একটা নতুন ধারার জন্ম হয়েছে সিনেমাটার মাধ্যমে। 'প্রিয়তমা' সিনেমার মাধ্যমে সেই ধারা চলমান থাকবে বলে আমার ধারণা। সব শ্রেণির দর্শকদের কাছে সিনেমাটি গ্রহণযোগ্যতা পাবে। কলকাতার সিনেমায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যেমন 'অটোগ্রাফ' দিয়ে তাদের সিনেমার ধারা পরিবর্তন করেছিলেন, 'প্রিয়তমা' সিনেমাটি তেমন বাংলা চলচ্চিত্রে পরিবর্তনের ধারা তৈরিতে একটা বিশাল ভূমিকা রাখবে।

ইধিকা পালের সঙ্গে শাকিব খান। ছবি: সংগৃহীত

ডেইলি স্টার: 'প্রিয়তমা' সিনেমার দর্শকদের জন্য কিছু বলেন?

শাকিব: 'প্রিয়তমা' সিনেমাটি সব ধরনের দর্শকদের কাছে ভালো লাগবে বলে আমার ধারণা। অ্যাকশন, রোমান্সে ভরপুর সিনেমাটি প্রেমিক-প্রেমিকাসহ সব শ্রেণির দর্শকদের মুগ্ধ করবে। সবাই নির্দ্বিধায় হলে গিয়ে সিনেমাটি উপভোগ কর‍তে পারবে। বাংলাদেশের সব প্রিয়তমাদের সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। আমার দর্শক, শাকিবিয়ানদের জানাই আমার প্রাণছোঁয়া ভালোবাসা।

ডেইলি স্টার: এবার ঈদে অনেকগুলো সিনেমা মুক্তি পাচ্ছে। সেই কারণে কোনো ধরনের চাপ অনুভব করছেন?

শাকিব: আমি কোনো ধরনের চাপই অনুভব করছি না। দর্শক যার যার পছন্দ অনুযায়ী সিনেমা দেখবেন। অবশ্যই তাদের ভিন্ন ভিন্ন পছন্দ আছে। প্রতিটা বাংলা সিনেমাগুলো দর্শক দেখুক, এটা প্রত্যাশা করছি। সিনেমা নিয়ে সুস্থ প্রতিযোগিতা থাকলে ভালো সিনেমা তৈরি হবে।

শাকিব খান। ছবি: সংগৃহীত

ডেইলি স্টার: ঈদের দিনের ব্যস্ততা নিয়ে আপনার ভক্তদের জন্য কিছু বলবেন?

শাকিব: দেশে-বিদেশের আমার সব ভক্ত-দর্শকদের জন্য ঈদের শুভেচ্ছা। তাদের কারণেই আজকের এই আমি। সকালে ঈদের নামাজ পড়ে মায়ের হাতে তৈরি আমার প্রিয় পায়েস খেয়েছি। প্রিয় মানুষদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় চলছে। সন্ধ্যায় অনেকের সঙ্গে দেখা, আড্ডা হবে। সিনেমা কেমন যাচ্ছে খবর রাখব, এই তো।

Comments