ঢালিউড

কোটি টাকা পারিশ্রমিকের নায়ক শাকিব খান

ঈদুল আজহায় 'প্রিয়তমা' সিনেমাটি ব্লকবাস্টার ও ব্যবসাসফল হওয়ার কারণে তিনি পারিশ্রমিক বাড়িয়েছেন বলে গুঞ্জন উঠেছে।
শাকিব খান
শাকিব খান। ফাইল ছবি

বাংলা সিনেমায় সবচেয়ে বেশি পারিশ্রমিক পান ঢালিউড কিং শাকিব খান। গত ৮-৯ বছর ধরে প্রতি সিনেমায় তিনি ৪০ থেকে ৫০ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছিলেন। 

গত ঈদুল আজহায় 'প্রিয়তমা' সিনেমাটি ব্লকবাস্টার ও ব্যবসাসফল হওয়ার কারণে তিনি পারিশ্রমিক বাড়িয়েছেন বলে গুঞ্জন উঠেছে।

শাকিব খান নতুন ৫-৬টি সিনেমার জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছেন বলে শোনা গেছে। পারিশ্রমিক বাড়িয়ে দেওয়ার কারণে এসব সিনেমার চুক্তি ও শুটিং আটকে আছে বলেও জানা গেছে। 

১ কোটি টাকা পারিশ্রমিকের বিষয়ে শাকিব খান নিজে এখন পর্যন্ত কিছু বলেননি।

 

তবে জানা গেছে, ৪-৫ বছর আগে বছরে ১০ থেকে ১২টি সিনেমা করতেন জনপ্রিয় এই নায়ক। তবে বর্তমানে তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে বছরে অল্পসংখ্যক সিনেমা করবেন এবং যে সিনেমাগুলো বিশ্বব্যাপী মুক্তি পাবে সেগুলোতেই কাজ করবেন।  

বদিউল আলম খোকন পরিচালিত 'নীল দরিয়া' সিনেমার পারিশ্রমিক নিয়ে এখন সিনেমাটিতে কাজ করতে চাচ্ছেন না শাকিব। পরিচালক খোকন দ্য ডেইলি স্টারকে বলেন, 'যুক্তরাষ্ট্র যাওয়ার আগে আমার কাছ থেকে শাকিব ৪০ লাখ টাকা নিয়েছিলেন। দেশে ফিরে এসে এখন ১ কোটি টাকা পারিশ্রমিক চাচ্ছেন। সিনেমাটা করতে চাচ্ছেন না।' 

এ বিষয়ে শাকিব খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ডেইলি স্টারকে বলেন, 'এ বিষয়টি নিয়ে এখন কোনো মন্তব্য করতে চাই না।' 

তবে একাধিক সূত্র থেকে জানা গেছে 'প্রিয়তমা' সিনেমাটি ভালো ব্যবসা করার কারণে শাকিব খান তার পারিশ্রমিক বাড়িয়েছেন। সিনেমার মুক্তি, আন্তর্জাতিক মুক্তি, মুক্তির তারিখসহ সবকিছু বুঝে তারপর চুক্তি করছেন।

গত ঈদুল আজহায় হিমেল আশরাফ পরিচালিত 'প্রিয়তমা' সিনেমাটি ৪০ কোটির বেশি ব্যবসা করেছে বলে প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়া জানিয়েছে।

পাশাপাশি সিনেমার গানগুলো ফেসবুক-ইউটিউব থেকে রেকর্ড ভিউ হয়েছে।

'প্রিয়তমা' সিনেমার ডিজিটাল পার্টনার টাইগার মিডিয়ার জাহিদ হাসান অভি ডেইলি স্টারকে জানান, গত ৫ বছরে অন্য ২০ সিনেমা থেকে তিনি যে পরিমাণ ব্যবসা পেয়েছেন, 'প্রিয়তমা'র গানগুলো মাত্র ২ মাসে ইউটিউব-ফেসবুক থেকে তারচেয়ে বেশি আয় এনে দিয়েছে।

Comments