‘মুজিব’ বায়োপিক মুক্তি এ বছরেই: তথ্যমন্ত্রী

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’ প্রদর্শনের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
‘মুজিব’ বায়োপিকের প্রথম পোস্টার। ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক 'মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন' প্রদর্শনের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, 'বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে চলতি বছরেই এটি প্রেক্ষাগৃহে প্রদর্শন হতে পারে।'

আজ সোমবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, 'বঙ্গবন্ধুর বায়োপিক রেডি। প্রধানমন্ত্রী দেখে চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর আশা করছি এ বছরের মধ্যে সেটি রিলিজ করা সম্ভব হবে। আশা করছি শিগগিরই এটি মুক্তি পাবে।'

'ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল 'মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন' পরিচালনা করেছেন। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুর শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে অভিনয় করেছেন। চলতি বছরের মে মাসে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে এর ট্রেলার প্রকাশ করা হয়', যোগ করেন তথ্যমন্ত্রী।

Comments