ঢাকায় বৃষ্টি আগামীকালও থাকবে

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র প্রভাবে রাজধানী ঢাকায় আজ সোমবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি থেকে হালকা বৃষ্টি হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতি আগামীকালও থাকবে।
ঢাকায় বৃষ্টি
ঘূর্ণিঝড় ‘সিত্রাং’র প্রভাবে রাজধানী ঢাকায় বৃষ্টি। ২৪ অক্টোবর ২০২২। ছবি: শেখ এনাম/স্টার

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'সিত্রাং'র প্রভাবে রাজধানী ঢাকায় আজ সোমবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি থেকে হালকা বৃষ্টি হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতি আগামীকালও থাকবে।

'গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে' উল্লেখ করে আজ সোমবার সকাল ৯টার দিকে আবহাওয়াবিদ হাফিজুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'এখন পর্যন্ত দেশে সবচেয়ে বৃষ্টি রেকর্ড করা হয়েছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার খেপুপাড়ায়, ৭১ মিলিমিটার।'

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে প্রথম গভীর নিম্নচাপ ও পরে ঘূর্ণিঝড় 'সিত্রাং' এ পরিণত হয়।

এর প্রভাবে ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারা দেশে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এই পূর্বাভাস আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকবে।

Comments