‘তোমাদের জন্য ভালোবাসা’

ধ্বংসস্তূপ থেকে ৩ দিন পর মেয়েকে জীবিত ফিরে পেয়ে উদ্ধারকারীদের উদ্দেশে বাবা
তুরস্ক, ভূমিকম্প, সিরিয়া,
সিরিয়ার জান্ডারিসে ভূমিকম্পের পর ধ্বংসস্তূপের নীচ থেকে একটি শিশুকে উদ্ধার করেন হোয়াইট হেলমেট সদস্যরা। ছবি: রয়টার্স

তুরস্কের আনতাকিয়া শহরে উদ্ধারকারীরা একটি ভবনের ধ্বংসাবশেষে ৩ দিন আটকে থাকা এক নারীকে উদ্ধার করেছেন। এর ২ ঘণ্টা পরে তার বাবাকে উদ্ধার করা হয়।

উদ্ধারের পর বাবাকে অ্যাম্বুলেন্সে তোলার সময় উদ্ধারকারীরা জানান, তার মেয়েও বেঁচে আছেন এবং তাকে যে হাসপাতালে নেওয়া হচ্ছে তার মেয়েও সেই হাসপাতালে আছেন। তখন ওই বাবা উদ্ধারকারীদের ফিসফিস করে বলেন, 'তোমাদের জন্য ভালোবাসা।'

তুরস্কের আইএইচএ নিউজ এজেন্সির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে গার্ডিয়ান।

আইএইচএ নিউজ এজেন্সি জানিয়েছে, আনতাকিয়ার পূর্বে দিয়ারবাকিরে ভোরে একটি ধসে পড়া ভবন থেকে এক নারীকে উদ্ধার করেছেন উদ্ধারকারীরা। তবে, ধ্বংসস্তূপের মধ্যে ওই নারীর পাশে ৩ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

এদিকে শহরটির হাজার হাজার মানুষ তাদের ঘরবাড়ি হারিয়েছে বলে ধারণা করা হচ্ছে। আনতাকিয়ার একটি ধসে পড়া ভবনের বাসিন্দারা বৃহস্পতিবার রাতভর বাইরে দাঁড়িয়েছিলেন।

ওই এলাকার বাসিন্দা সেরাপ আরসলান (৪৫) বলেন, তার মা ও ভাইসহ আশপাশের ভবনের ধ্বংসস্তূপের নিচে অনেক মানুষ চাপা পড়েছেন। উদ্ধারকারীরা ভারী কংক্রিট সরানোর চেষ্টা করে যাচ্ছেন। আমরা নিজেরাও ধ্বংসাবশেষ পরিষ্কারের চেষ্টা করেছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের প্রচেষ্টা অপর্যাপ্ত।

একই এলাকার আরেক বাসিন্দা সেলেন ইকিমেন হাত দিয়ে তার চোখের পানি মুছতে মুছতে জানান, তার বাবা-মা এবং ভাই এখনো নিখোঁজ। তাদের কাছ থেকে কোনো সাড়া-শব্দ পাওয়া যায়নি।

Comments