মঙ্গলবার গ্রেপ্তার হতে পারি: ট্রাম্প

সাবেক পর্ন তারকাকে অর্থ প্রদানের অভিযোগে একটি মামলায় গ্রেপ্তারের আশঙ্কা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
অবশেষে ট্রাম্পের ট্যাক্স রিটার্ন প্রকাশ
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

সাবেক পর্ন তারকাকে অর্থ প্রদানের অভিযোগে একটি মামলায় গ্রেপ্তারের আশঙ্কা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ট্রাম্প জানান, আগামী মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হতে পারে। সমর্থকদের প্রতি তিনি এর বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান জানান।

বিবিসি জানায়, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের পক্ষ থেকে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে মুখ বন্ধ রাখার জন্য অর্থ প্রদানের অভিযোগ রয়েছে।

গত ৫ বছর ধরে নিউইয়র্কের প্রসিকিউটররা এ অভিযোগ তদন্ত করছেন।

স্টর্মি ড্যানিয়েলসের অভিযোগ, ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন ২০১৬ সালের নির্বাচনের আগে তাদের প্রেমের সম্পর্কের বিষয়ে নীরব থাকার বিনিময়ে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

যদিও ট্রাম্প এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, তাদের মধ্যে কোনো যৌন সম্পর্ক ছিল না এবং মামলাটি 'রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত'।

এ বিষয়ে জেলা অ্যাটর্নি কার্যালয় এখনো কোনো মন্তব্য করেনি।

ট্রাম্পের আইনজীবী সুসান নেচেলেস সিবিএস নিউজকে জানান, মিডিয়া রিপোর্টের ভিত্তিতে ট্রাম্প সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট দিয়েছেন।

'সাধারণ মামলার ক্ষেত্রে আগে ট্রাম্পের অ্যাটর্নিদের সঙ্গে যোগাযোগ করার কথা ছিল। কিন্তু তার পরিবর্তে প্রেসে সবকিছু ফাঁস করা হচ্ছে,' বলেন তিনি।

ট্রাম্পকে গ্রেপ্তার করা হলে ইতিহাসে প্রথমবারের মতো কোনো মার্কিন প্রেসিডেন্ট ফৌজদারি মামলায় গ্রেপ্তার হবেন।

এর ফলে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প রিপাবলিকান মনোনীত প্রার্থী হওয়ার জন্য যে প্রচারণা চালাচ্ছেন তাতে গুরুতর প্রভাব পড়বে।

৭৬ বছর বয়সী এই সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে বর্তমানে অনেকগুলো মামলার তদন্ত চলছে। যদিও কোনোটিকে এখনো অভিযোগ প্রমাণিত হয়নি। তার বিরুদ্ধে টানা প্রতিটি অভিযোগকে অস্বীকার করেছেন ট্রাম্প৷

Comments