সবাই প্রতিরোধ গড়ে তুলুন, ভিডিও বার্তায় ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে গ্রেপ্তার করা হয়েছে।
ইমরান খান। ছবি: ভিডিও থেকে নেওয়া

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে গ্রেপ্তারের পর ইমরান খানের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও বার্তা প্রকাশ করা হয়। ভিডিওতে তিনি দেশবাসীকে সরকারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

ধারণা করা হচ্ছে ভিডিওটি গ্রেপ্তারের আগেই তিনি রেকর্ড করে রেখেছিলেন।

ইমরান খান বলেন, 'প্রিয় পাকিস্তানিবাসী, আমার এই কথাগুলো যখন আপনাদের কাছে পৌঁছাবে ততক্ষণে আমাকে একটি বেআইনি মামলায় আটক করা হয়ছে। আপনাদের সবারই উপলব্ধি করা উচিত যে মৌলিক অধিকার, আইন এবং গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে।

'হয়তো আমি আপনাদের সঙ্গে আর কথা বলার সুযোগ পাব না। সেজন্য আমি দুই-তিনটি বিষয়ে কথা বলতে চাই।'

'পাকিস্তানের জনগণ আমাকে ৫০ বছর ধরে চেনে; আমি ৫০ বছর ধরে জনগণের নজরে রয়েছি, আমি কখনোই পাকিস্তানের সংবিধানের বিরুদ্ধে যাইনি এবং আমি কখনো আইন ভঙ্গ করিনি। যেহেতু আমি রাজনীতিতে জড়িত, তাই আমি সবসময় চেষ্টা করেছি যে আমার সংগ্রাম শান্তিপূর্ণ এবং সংবিধানের পরিধির মধ্যে হবে।'

'আজকে যা করা হচ্ছে তা এই জন্য নয় যে আমি কোনো আইন ভঙ্গ করেছি, এটি করা হচ্ছে যেন আমি 'হাকিকি আজাদি তেহরীক' (দুর্নীতিগ্রস্ত পার্লামেন্টরি ব্যবস্থা থেকে পরিপূর্ণ মুক্তির আন্দোলন) থেকে সরে আসি। এটা করা হচ্ছে আমি যেন আমাদের ওপর চাপিয়ে দেওয়া অপরাধীদেরদের এই দুর্নীতিগ্রস্ত ব্যবস্থাকে মেনে নিই। তারা চায় আমি তাদের মেনে নেই।

সবশেষে তিনি বলেন, 'আমি আজ সবার কাছে আবেদন করছি যে আপনারা সবাই প্রতিরোধ গড়ে তুলুন। স্বাধীনতা কখনো প্লেটে পরিবেশন করা হয় না, এর জন্য কঠোর পরিশ্রম এবং সংগ্রাম করতে হয়।'

উল্লেখ্য, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরানকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার কয়েকটি মামলার জামিন নিতে ইসলামাবাদ হাইকোর্টে গেলে তাকে গ্রেপ্তার করা হয়।

Comments