ভিনগ্রহের প্রাণীর অস্তিত্ব নিয়ে নাসার প্রতিবেদন, অনুষ্ঠানটি সরাসরি দেখবেন যেভাবে

দীর্ঘদিন গবেষণা করার পর আজ বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ করতে যাচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। এতে প্রমাণ হতে পারে ভিনগ্রহের প্রাণীর অস্তিত্ব।
নাসার লোগো। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক গোয়েন্দা কর্মকর্তা ডেভিড গ্রুশ গত জুলাই মাসে ভিনগ্রহের প্রাণীর অস্তিত্ব নিয়ে মন্তব্য করে সাড়া ফেলে দিয়েছিলেন। সেসময় মার্কিন কংগ্রেসের এক কমিটির কাছে তিনি দাবি করেন, তিনি অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে বিশ্বাস করেন যে, যুক্তরাষ্ট্র সরকারের কাছে ইউএপি ও ভিনগ্রহের প্রাণীর দেহাবশেষ আছে। 

এ সপ্তাহের শুরুতে 'নন-হিউম্যান' (মানুষ নয়) সন্দেহ করা হচ্ছে, এমন ২ প্রাণীর দেহ মেক্সিকোতে অনুষ্ঠিত কংগ্রেসের এক শুনানিতে উপস্থাপনও করা হয়। যার ফলে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ময়, অবিশ্বাস ও হাস্যরস ছড়িয়ে পড়ে।

মমির মতো দেখতে এই দেহাবশেষের রঙ কিছুটা ধূসর আর এটি দেখতে মানবদেহের মতোই। জেমি মসেন নামে মেক্সিকোর এক বিতর্কিত সাংবাদিক এই মরদেহগুলো উপস্থাপন করেন। তিনি ২০১৭ সালে পেরুতে এই দুই 'এলিয়েনের' মরদেহ খুঁজে পাওয়ার দাবি জানান।

অনেকদিন ধরেই পৃথিবীর আকাশে ভিনগ্রহের প্রাণীদের চালানো নভোযান বা আনআইডেন্টিফাইড ফ্লাইং অবজেক্ট (ইউএফও) উড়ে বেড়ানোর বিষয়ে গুজব ও জল্পনা-কল্পনা চলছে। এ বিষয়টি নিয়ে দীর্ঘদিন গবেষণা করার পর আজ বৃহস্পতিবার একটি প্রতিবেদন প্রকাশ করতে যাচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। এতে প্রমাণ হতে পারে ভিনগ্রহের প্রাণীর অস্তিত্ব।

ভিনগ্রহের প্রাণীর অস্তিত্ব নিয়ে নাসার সেই প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানটি অনলাইনে সরাসরি দেখা যাবে। স্থানীয় সময় সকাল ১০টায় নাসার ওয়েবসাইটে নাসা টিভিতে (https://www.nasa.gov/nasalive) প্রচারিত হবে অনুষ্ঠানটি।

  

 

Comments