পূজার আগে ত্বকের যত্ন

শুভ মহালয়ার মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসবের ক্ষন গননা শুরু হয়েছে আজ। উৎসবের আগে নিজের তক্বের যত্নে প্রয়োজনীয় কাজগুলো সেরে নিন।
ছবি: স্টার

শুভ মহালয়ার মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসবের ক্ষন গননা শুরু হয়েছে আজ। উৎসবের আগে নিজের তক্বের যত্নে প্রয়োজনীয় কাজগুলো সেরে নিন।

ফেসিয়াল

প্রতিমাসে এক বা দুবার ত্বক গভীরভাবে পরিষ্কার করে নেওয়া জরুরি। উৎসবের আগেই ত্বকের ধরণ অনুযায়ী ফেসিয়াল করে ফেলুন। ফেসিয়াল করলে ত্বকে বেশি সময় ধরে ম্যাসাজ করা হয়। ফলে ত্বকের সজীবতা বাড়ে। তাই শেষ মুহূর্তের জন্য অপেক্ষা না করাই ভালো। মাইল্ড ফেসিয়ালগুলোর মধ্যে 'ফ্রুটস ফেসিয়াল' বেছে নিতে পারেন।

হেয়ারকাট

চুল কাটার পরে সেটি ফেসের সাথে ম্যাচ হতে বেশ খানিকটা সময় লাগে। তাই যদি চুল কাটার প্ল্যান থাকে তাহলে এখনি তা সেরে ফেলুন। তবে নতুন কোনো হেয়ারকাট এখন না করাই ভালো। কেননা নতুন কাট চেহারায় সেট হতে আরও বেশি সময় প্রয়োজন হয়। তাই ট্রিম করতে পারেন নয়তো যেই কাটিং রয়েছে সেটাই আবার করে নিতে পারেন।

মেনি ও পেডি

রোদে অনেকসময় কাটালে হাত-পায়ে ট্যান পড়ে যায়। তাই হাত- পায়ের যত্ন ও উজ্জ্বলতা ফেরাতে মেনিকিউর-পেডিকিউর করিয়ে নিতে পারেন। অনেকসময় পার্লারগুলোতে পূজার অফার থাকে। তাই দুটো একসাথে করে নেওয়াই ভালো।

ওয়াক্সিং 

যদি হাত পায়ে ওয়াক্সিং করার ইচ্ছে থাকে তাহলে এখনি করে নিতে পারেন। কারণ ওয়াক্সিং করলে অনেকসময় ত্বকে বিভিন্ন ধরনের অস্বস্তি হতে পারে। তাই উৎসব শুরুর আগেই আগেই ওয়াক্সিং করার উপযুক্ত সময়।

Comments