শীতে ফ্যাশনেবল জুতা

আপনি কতটা ফ্যাশন সচেতন তা সহজেই বুঝা যায় আপনার পায়ের জুতা থেকে। অন্যদিকে অফিশিয়াল কিংবা ক্যাজুয়াল পোশাক বেঁছে নেওয়া যতটা সহজ ঠিক ততটা কঠিন সঠিক জুতা বেঁছে নেওয়া। এছাড়া মৌসুম ভেদে জুতার আলমারিতে আসে পরিবর্তন।
ছবি: সংগৃহীত

আপনি কতটা ফ্যাশন সচেতন তা সহজেই বুঝা যায় আপনার পায়ের জুতা থেকে। অন্যদিকে অফিশিয়াল কিংবা ক্যাজুয়াল পোশাক বেঁছে নেওয়া যতটা সহজ ঠিক ততটা কঠিন সঠিক জুতা বেঁছে নেওয়া। এছাড়া মৌসুম ভেদে জুতার আলমারিতে আসে পরিবর্তন।

মৌসুম এবং জায়গা ভেদে সঠিক জুতা বেঁছে নেওয়ার চিন্তা করে থাকলে এই লেখাটি কেবল আপনার জন্যেই।

ব্রগস এবং ব্লুচার্স

যেকোনো পরিসরে এই জুতা পোশাকের সঙ্গে সঙ্গে মানিয়ে যায় সহজে। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এই জুতার গ্রহণযোগ্যতা। বিশেষ করে ব্রগস জুতা এর সুনিপুণ হাতের কাজ আর নৈপূর্ণতার জন্য শীতের এই সময়ে বেশ চাহিদা সম্পন্ন। অন্যদিকে ব্রগস জুতার আরেকটি আকর্ষণ এর কারুকাজ। চামড়ার এই জুতা জুড়ে আছে ভিন্টেজ ডিজাইন। শীতের এই সময়ে যেকোনো পোশাকের সঙ্গে তাই মানানসই এই ব্রগস জুতা। এছাড়া আরও আছে ব্লুচার্স জোড়ার কালেকশন । এর রঙের ভিন্নতা আর সামনের দিকে লম্বাটে ভাব ফ্যাশনের আভিজাত্য প্রকাশ করে ভিন্ন আঙ্গিকে। 

লোফার

লোফারের জুতা অনায়াসে দীর্ঘ সময় পর্যন্ত পরে থাকা যায়। যেকোনো অনুষ্ঠানের পোশাকের সঙ্গেই মানায় এই শীতের পাদুকা সঙ্গী। এই জুত তৈরিতে যে চামড়া ব্যবহার করা হয় তা পায়ের জন্য খুবই আরামদায়ক। এছাড়া এর রঙ এবং নৈপূর্ণতা শীতের যেকোনো পোশাকের সঙ্গে মিশে যায় সহজেই। সহজলভ্য হওয়ার কারণে এই জুতা অনেকেই রাখেন পছন্দের তালিকাতে।

লেদার বুটস

বাইরের দিক শক্ত আবরণ এবং সম্পূর্ণ পা ঢেকে থাকে বিধায় এই ধরণের জুতো শীত ঋতুতে অন্যতম। এই জুতায় ফিতা অনেকাংশ জুড়ে থাকে সামনের দিকে। এর ভেতরের অংশ পা গরম রাখবে লম্বা সময় পর্যন্ত। এর পাশাপাশি এই ধরণের জুতা পরতেও বেশ আরামদায়ক। দেখতে বেশ ভারী হলেও খুব হালকা হয়ে থাকে লেদারের এই বুট জুতো। তবে রঙের ক্ষেত্রে একটু যাচাই বাছাই করেই বেঁছে নিতে হবে পোশাকের সঙ্গে।

সুইড এঙ্কেল বুটস

যেকোনো পোশাকের সঙ্গেই মানিয়ে যায় এই ধরণের জুতা। ক্যাজুয়াল হোক বা অফিশিয়াল, সহজেই বেঁছে নিতে পারবেন শীত মৌসুমে এই সুইড এঙ্কেল বুট। অন্যদিকে ব্লেজার, জিন্টস, টি-শার্ট অথবা শার্টের সঙ্গেও মানিয়ে যায় হাল ফ্যাশনের এই কালেকশনটি।

স্নিকার্স

ছেলেদের জুতোর ফ্যাশনে স্নিকার্স অন্যতম। এই ধরণের জুতো পার্টি, অফিশিয়াল কিংবা ক্যাজুয়াল পোশাকের সঙ্গে মানাসই। একদিকে পায়ের জন্য যেমন আরামদায়ক তেমনি ফ্যাশনেও অতুলনীয়। আপনার ফ্যাশনে তারুণ্যের ছোঁয়া দিতে স্নিকার্স অন্যতম। তাই শীতের জুতার তালিকায় অন্যতম আকর্ষণ হতে পারে স্নিকার্সের এই কালেকশনটি।

অনুবাদ করেছেন ফারিন সুমাইয়া

Comments