ফ্যাশন ও সৌন্দর্য

ছেলেদের ফ্যাশনে গোলাপি

বিশ্বজুড়ে ছেলেদের ফ্যাশন ট্রেন্ডেও গুরুত্ব পাচ্ছে গোলাপি রং।
ছবি: সংগৃহীত

বর্তমানে নারী-পুরুষ সবার পছন্দের রঙের তালিকায় জায়গা করে নিয়েছে গোলাপি। বিশেষত গরমকালে একইসঙ্গে স্নিগ্ধ ও ফ্যাশনেবল লুক পাওয়া যায় গোলাপি রঙের পোশাকে। তাই তো বিশ্বজুড়ে ছেলেদের ফ্যাশন ট্রেন্ডেও ইদানীং গুরুত্ব পাচ্ছে গোলাপি রং।

নরমাল কিংবা ফরমাল, সবক্ষেত্রেই ছেলেদের ফ্যাশনে গোলাপি রঙের ব্যবহার দেখা এখন শুধু সময়ের ব্যাপার। এজন্য গোলাপি রঙের ট্রেন্ডে নিজের ফ্যাশন স্টাইল ফুটিয়ে তুলতে কিছু টিপস জানা থাকলে ভালোই হয়।

বিভিন্ন শেড

গোলাপির মতো বৈচিত্র‍্যপূর্ণ রং প্রায় সব ধরনের পোশাকের সঙ্গে মানিয়ে যায়। তাই ছেলেদের ফ্যাশনের সঙ্গে মানানসই এমন শেডের পোশাকের সঙ্গে গোলাপি পরলে ভালো দেখাবে। গোলাপি একদিকে যেমন ধূসর, নীল, বাদামীর মতো নিরপেক্ষ রঙের সঙ্গে ভালো দেখায়, তেমনি নেভি ব্লু, কালো, ধূসর, সাদার মতো গাঢ় রঙের সঙ্গেও দারুণ দেখায়।

তবে গোলাপি রঙের পোশাক বাছাই করার আগে আপনাকে কোন শেড ভালো মানাবে তা যাচাই করতে ভুলবেন না যেন। আপনার গায়ের রং যদি হয় উজ্জ্বল, তাহলে গাঢ় গোলাপি রঙের পোশাক বাছাই করতে পারেন। অন্যদিকে, শ্যামবর্ণের ত্বকে প্যাস্টেল বা হালকা গোলাপি রঙের পোশাক পরলে ভালো দেখাবে।

 

ক্লাসি লুক

ছেলেদের ওয়্যারড্রোবে অন্তত একটি গোলাপি রঙের ফুল-হাতার শার্ট থাকা চাই। যদি অফিসে স্যুট না পরেও নিজের প্রফেশনাল লুক ধরে রাখতে চান, তাহলে হালকা রঙের প্যান্টের সঙ্গে ফিকে গোলাপি রঙের অক্সফোর্ড শার্ট পরে দেখতে পারেন। লুকে ক্লাসি ভাব আনতে গোলাপি শার্টের সঙ্গে পরার জন্য ওয়্যারড্রোবে রাখুন একটি ধূসর বা নীল রঙের স্যুট।

ট্র্যাডিশনাল লুক

ট্র্যাডিশনাল লুক পেতে পরতে পারেন গোলাপি রঙের কুর্তা। কোন ইভেন্টে যাবেন তার ওপর নির্ভর করে বেসিক কটন কুর্তা, ব্লক প্যাটার্ন কুর্তা বা এমব্রয়ডারি করা গোলাপি সিল্কের কুর্তা বাছাই করতে পারেন। গোলাপি কুর্তার সঙ্গে পরার জন্য সাদা বা মানানসই রঙের ট্রাউজার কিনে রাখতে পারেন। এমব্রয়ডারি করা গোলাপি কুর্তার সঙ্গে ধুতি পরলেও জমকালো অনুষ্ঠানে দারুণ দেখাবে।

ফরমাল লুক

ফরমালের ক্ষেত্রে ওয়্যারড্রোবে একটি গোলাপি ব্লেজার না থাকলেই নয়। ব্লেজারের কাপড় লিনেন ও কটন থেকে শুরু করে পলিয়েস্টার, সিল্কসহ নানা ধরনের হতে পারে। কোনো ফরমাল ইভেন্টে পরার জন্য ফ্লোরাল, চেক, সলিড, জ্যামিতিক ইত্যাদি নানা প্যাটার্নের অপশন তো রয়েছেই। এই মৌসুমে স্যামন গোলাপি আর কোরাল গোলাপির মতো উষ্ণ রঙের ব্লেজার ও কোট নজর কাড়বে সহজেই।

ফান লুক

যদি গোলাপি রঙের পোশাক না পরেও ট্রেন্ডের সঙ্গে তাল মিলাতে চান, তাহলে গোলাপি অনুষঙ্গ বেছে নিলেই হবে। হতে পারে সেটি মোজা, টুপি বা বেল্ট। বেছে নিতে পারেন ব্যাগও।

নিজস্বতা ও ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে ছেলেদের ফ্যাশনে গোলাপি বেশ প্রাণবন্ত ভাব নিয়ে আসে। নিজেকে আত্মবিশ্বাসী, আকর্ষণীয়ভাবে উপস্থাপন করতে গোলাপি রঙের ফ্যাশন ট্রেন্ডে নিজেকে রাঙালে মন্দ কী!

অনুবাদ করেছেন আসরিফা সুলতানা রিয়া

Comments