পাকিস্তানের ধর্মমন্ত্রী মুফতি শাকুর সড়ক দুর্ঘটনায় নিহত

দুর্ঘটনার পর আশংকাজনক অবস্থায় মন্ত্রীকে উদ্ধার করে স্থানীয় পলি ক্লিনিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
পাকিস্তানের প্রয়াত ধর্মমন্ত্রী আবদুল শাকুর। ফাইল ছবি: ডন
পাকিস্তানের প্রয়াত ধর্মমন্ত্রী আবদুল শাকুর। ফাইল ছবি: ডন

পাকিস্তানের ধর্মমন্ত্রী ও জমিয়ত উলেমা-ই-ইসলাম (ফজল) দলের নেতা মুফতি আবদুল শাকুর দেশটির রাজধানী ইসলামাবাদের রেড জোনে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

আজ রোববার পাকিস্তানের গণমাধ্যম ডনের প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

পুলিশের তথ্য অনুসারে, গতকাল শনিবার সন্ধ্যায় ইফতারির কিছু আগে আবদুল শাকুর (৫৫) স্থানীয় হোটেল থেকে সচিবালয়ে যাচ্ছিলেন। সে সময় দুর্ঘটনা ঘটে।

মন্ত্রীর গাড়িতে একটি টয়োটা হিলাক্স ধাক্কা মারে। সেই গাড়িতে ৫ যাত্রী ছিলেন।

দুর্ঘটনার পর আশংকাজনক অবস্থায় মন্ত্রীকে উদ্ধার করে স্থানীয় পলি ক্লিনিক হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। হিলাক্স গাড়ির ৫ যাত্রীকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আকবর নাসির খান হাসপাতালের বাইরে গণমাধ্যমকে জানান, আবদুল শাকুর নিজেই গাড়ি চালাচ্ছিলেন।

তিনি বলেন, 'মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।'

আইজিপি বলেন, এ ঘটনার তদন্ত চলছে। গাড়ি ও এর চালককে হেফাজতে রাখা হয়েছে এবং গাড়ির অন্যান্য আহত যাত্রীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, মন্ত্রীর মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ রোববার স্থানীয় সময় দুপুর ২টায় লাক্কি মারওয়াতের তাজবি খেল এলাকায় তাকে দাফন করা হবে বলে জমিয়ত উলেমা-ই-ইসলামের (ফজল) টুইটে জানিয়েছে।

আব্দুল শাকুরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি প্রয়াত মন্ত্রীকে 'প্রগতিশীল ও আদর্শ নেতা' এবং ভালো মানুষ হিসেবে অভিহিত করেছেন।

 

Comments

The Daily Star  | English

Three difficult choices to heal economy

Bangladesh yesterday made three major decisions to cushion the economy against critical risks such as stubborn inflation and depletion of foreign currency reserves.

5h ago