গাজীপুরে ফিলিং স্টেশনে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ১ জনের মৃত্যু

গাজীপুর গাছা বড়বাড়ি এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনে সিলিন্ডারে গ্যাস ভরার সময় বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন ৫ জনের একজন মারা গেছেন।
মিরপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

গাজীপুর গাছা বড়বাড়ি এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনে সিলিন্ডারে গ্যাস ভরার সময় বিস্ফোরণে দগ্ধ হয়ে চিকিৎসাধীন ৫ জনের একজন মারা গেছেন।

আজ শুক্রবার সকাল ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় আতিকুল ইসলাম মিঠু (২৫) রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যায়।

ইনস্টিটিউটের মেডিকেল কর্মকর্তা ডা. শুভ দেবনাথ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'মিঠুর শরীর শতভাগ দগ্ধ হয়েছিল। তিনি সকালে মারা গেছেন। অপর দগ্ধ ব্যক্তি— আনোয়ারুল ইসলাম (২৭), আল আমিন (২৫) সিরাজুল ইসলাম টুটুল (২৫) ও পারভেজের (৩৩) অবস্থা আশংকাজনক।'

মৃত মিঠুর বড় ভাই মো. ইমন ডেইলি স্টারকে জানান, তাদের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলায়। বাবা মৃত ফজলু মিয়া। স্ত্রী ও এক ছেলেকে নিয়ে তিনি গাজীপুরে থাকতেন।

তিনি আরও জানান, মিটু একটি সিএনজি পাম্পে ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। সেটি বন্ধ হয়ে গেছে। তবে মিঠু কেন ওই পাম্পে কেন গিয়েছিলেন তা ইমন জানাতে পারিনি।

দগ্ধ আনোয়ারুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, 'আমি ও আল আমিন গাছা এলাকার 'ফাহিম বয়লার' প্রতিষ্ঠানে ওয়েল্ডিংয়ের কাজ করি। ডিজেলচালিত কাভার্ডভ্যান নিয়ে বড়বাড়ি এলাকার হাজী ওয়াহিদ ফিলিং স্টেশন যাই। ভ্যানটিতে আনুমানিক দেড়শ খালি সিলিন্ডার ছিল।'

'সেগুলোতেই পাম্প থেকে গ্যাস নেওয়ার কথা ছিল' উল্লেখ করে তিনি আরও বলেন, 'গ্যাস নেওয়ার শুরুতেই বিকট এক বিস্ফোরণ ঘটে।'

গতকাল সন্ধ্যায় গাছা বড়বাড়ি এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনে সিলিন্ডারে গ্যাস ভরার সময় বিস্ফোরণ হলে ৭ জনকে উদ্ধার করা হয় বলে স্থানীয়রা ডেইলি স্টারকে জানান। পরে চিকিৎসকরা জানান, এ ঘটনায় ৫ জন দগ্ধ হয়েছেন।

Comments