নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় ২ কলেজ শিক্ষার্থী নিহত, আহত ৫

নরসিংদী শহরের চৌয়ালায় অটোরিকশা, সাইকেল ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২ কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। 
প্রতীকী ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

নরসিংদী শহরের চৌয়ালায় অটোরিকশা, সাইকেল ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ২ কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫ জন। 

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নরসিংদী পৌরসভা-সাহেপ্রতাব আঞ্চলিক সড়কের চৌয়ালা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহত ২ শিক্ষার্থী হলেন, নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব এলাকার দীপ মৃধা (১৮) ও বিপ্লব হোসেন (১৯)। দীপ মৃধা নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের শিক্ষার্থী ও বিপ্লব হোসেন নরসিংদী সরকারী কলেজের শিক্ষার্থী। তারা দুজনই ইন্টারমিডিয়েটের ১ম বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন।  

আহত লামীমের (১৮) অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে। 

অন্যদিকে গুরুতর আহত সাইকেল আরোহীর নাম নাজিম উদ্দিন (২২)। তিনি শহরের শালিধা এলাকার হাতেম আলীর ছেলে। তাঁর মাথার দুই জায়গায় সেলাই লেগেছে। তিনি নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট হাসপালে ভর্তি করা হয়েছে। 

নিহতের পরিবারের সদস্য ও প্রত্যক্ষদর্শীদের বরাতে পুলিশ জানায়, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি মোটরসাইকেলে চড়ে দুই বন্ধু দীপ ও বিপ্লব নরসিংদী শহরের দিকে যাচ্ছিল। শালিধা এলাকার লোকমান হোসেন পৌর স্কুলের সামনে পৌঁছানোর পর একটি সাইকেল তাদের সামনে চলে আসে। সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেলটি বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশার সঙ্গে সংঘর্ষ লাগে। ত্রিমুখী এই সংঘর্ষে মোটরসাইকেল থেকে দীপ ও বিপ্লব এবং সাইকেল থেকে নাজিম ছিটকে সড়কে পড়ে মাথায় আঘাত পান।

অটোরিকশাটির অন্তত ৪ জন যাত্রীও এ সময় আহত হন।  তবে, প্রাথমিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করা যায় নি।

উপস্থিত স্থানীয় লোকজন ৩জনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দীপ ও বিপ্লবকে মৃত ঘোষণা করেন। 

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মনির হোসেন ডেইলি স্টারকে বলেন, 'দীপ ও বিপ্লব নামের দুজনকে মৃত অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়েছিল। অন্যদিকে লামীম নামের একজনকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছি।'  

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া জানান, শালিধা এলাকার এই দুর্ঘটনায় নিহত ২ শিক্ষার্থীর মরদেহ থানায় নেওয়া হয়েছে। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল, সাইকেল ও অটোরিকশা ৩টি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন, 'নরসিংদী সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।' 

Comments