গাজীপুর

ফিলিং স্টেশনে সিলিন্ডার বিষ্ফোরণ, অগ্নিকাণ্ড: ৬ জনের বিরুদ্ধে মামলা

গাজীপুর মহানগরের বড়বাড়ী এলাকায় হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স
গাজীপুরের মানচিত্র। ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুর মহানগরের বড়বাড়ী এলাকায় হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বুধবার গাছা থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ ইবনে সাইদ বাদী হয়ে এ মামলাটি করেন বলে জানিয়েছেন জিএমপির গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম হোসেন।

মামলা হয়েছে হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনের চেয়ারম্যান সালেহীন ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মামুনুর রহমান, পরিচালক মোজাম্মেল হক সরকার, শাহরিয়ার মাহমুদ সিয়াম, নুসাইবা আলীম ঐশি, উষা শিখার বিরুদ্ধে। এছাড়া সিলিন্ডারবাহী কাভার্ড ভ্যানের মালিকসহ অজ্ঞাত আরও ৫-৬জনকে মামলায় আসামি করা হয়েছে।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম হোসেন বলেন, গত ১৩ অক্টোবর সন্ধ্যায় হাজী ওয়াহেদ আলী ফিলিং স্টেশনে ঝুঁকিপূর্ণ মেশিনের মাধ্যমে গ্যাস সরবরাহ ও সংরক্ষণ করার সময় কাভার্ড ভ্যানবাহী সিলিন্ডার থেকে বিস্ফোরণ ঘটলে অগ্নিদগ্ধ হয়ে ৪ জন মারা যান। ফিলিং স্টেশন কর্তৃপক্ষের অবহেলা ও ক্রুটিযুক্ত ও ঝুঁকিপূর্ণ যন্ত্রাংশ ব্যবহার, ক্রুটিযুক্ত ডিসপেন্সার দিয়ে ক্রুটিযুক্ত গ্যাস সিলিন্ডারে গ্যাস সরবরাহকালে এ দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চালানো হবে।

গত ১৩ অক্টোবর সিলিন্ডার বিষ্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় কাভার্ডভ্যান ও আশেপাশে থাকা আল আমিন (২৫), পারভেজ (৩৩), আনোয়ারুল ইসলাম (২৭), সিরাজুল ইসলাম টুটুল (২৫) ও আতিকুল ইসলাম মিঠু (২৭) সহ ৫ জন দগ্ধ হন। তাদের প্রথমে স্থানীয় তায়েরুন্নেছা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও পরে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। ওই ঘটনায় দগ্ধদের মধ্যে ৪ জন পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Comments