সৌদিতে বাস দুর্ঘটনা: হাসপাতালে চিকিৎসাধীন-চিকিৎসা নিয়েছেন যে ১৬ জন

সৌদি আরবে গত সোমবারের বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া, সৌদির বিভিন্ন হাসপাতালে ১৬ জন বাংলাদেশি চিকিৎসাধীন আছেন বা চিকিৎসা নিয়েছেন।
দুর্ঘটনাকবলিত বাস। ছবি: আল এরাবিয়া

সৌদি আরবে গত সোমবারের বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া, সৌদির বিভিন্ন হাসপাতালে ১৬ জন বাংলাদেশি চিকিৎসাধীন আছেন বা চিকিৎসা নিয়েছেন।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ  ফখরুল ইসলাম এই ১৬ জনের পরিচয় নিশ্চিত করেছেন।

তাদের মধ্যে আবহা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন আছেন চট্টগ্রামের সীতাকুণ্ডের সালাহউদ্দিন, ভোলার বোরহানউদ্দিনের আল আমিন, লক্ষ্মীপুরের রায়পুরার মিনহাজ, চাঁদপুরের কচুয়ার জুয়েল, মাগুরার শালিকার আফ্রিদি মোল্লা, লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের মো. রিয়াজ। এই হাসপাতাল থেকে প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন রানা ও মো. সেলিম।   

সৌদি-জার্মান হাসপাতালে চিকিৎসাধীন আছেন কুমিল্লার লাকসামের দেলোয়ার হোসাইন। এই হাসপাতাল থেকে প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেছেন হোসাইন আলী ও মোহাম্মদ কুদ্দুস।

মাহায়েল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন নোয়াখালীর সেনবাগের মোহাম্মদ শাহাবুদ্দিন, কুমিল্লার মুরাদনগরের ইয়ার হোসাইন, কুমিল্লার মুরাদনগরের মো. জাহিদুল ইসলাম, মাগুরার মোহাম্মদপুরের মিজানুর রহমান।

আসির জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন যশোরের মো. মোশাররফ হোসাইন।

গত সোমবার বিকেলে আসির প্রদেশের আভা জেলায় এ বাস দুর্ঘটনা ঘটে।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সোমবার বিকেলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়িকে ধাক্কা দেয়। পরে সেটি রাস্তার পাশে উল্টে যায় এবং বিস্ফোরিত হয়।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তারা জানিয়েছেন, মক্কাগামী বাসটিতে ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৩৪ জন বাংলাদেশি।

এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৪ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বাংলাদেশি ১৮ জন এবং এরমধ্যে ১৩ জনের পরিচয় শনাক্ত হয়েছে।

 

Comments