লেকে পড়ে যাওয়া বান্ধবীকে বাঁচাতে ঝাঁপ, বশেমুরবিপ্রবির ২ শিক্ষার্থীর মৃত্যু

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) লেকের পানিতে পড়ে ২ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।
বশেমুরবিপ্রবি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) লেকের পানিতে পড়ে ২ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

তারা হলেন-পরিবেশে বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তাসফিয়া জাহান রিতু (২০) ও তানিয়া হিয়া (২০)।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বৃষ্টির মধ্যে বিশ্ববিদ্যালয়ের লেকে পড়ে গিয়ে তারা মারা যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'দুপুরে বৃষ্টির সময় ওই দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের লেক পাড়ে বৃষ্টিতে ভিজছিলেন। একপর্যায়ে তানিয়া পা পিছলে লেকে পড়ে যান। তাকে বাঁচাতে তাসফিয়া লেকে নামে এবং দুজনই পাড়ে উঠতে ব্যর্থ হয় এবং পানিতে তলিয়ে যায়।'  

প্রক্টর জানান, বৃষ্টি শেষে কয়েকজন শিক্ষার্থী লেক পাড় দিয়ে যাওয়ার সময় ওই দুজনকে পানিতে ডুবে যেতে দেখে তাদের উদ্ধার করে।

পরে দুজনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

মৃত তাসফিয়া জাহান রিতুর বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাটে ও তানিয়া হিয়ার বাড়ি খুলনা বড় বয়রা। তারা দুজনই বিশ্ববিদ্যালয় সংলগ্ন গোবরা এলাকায় মেসে থাকতেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।  

গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কাজী ইসমাইল হোসেন ডেইলি স্টারকে বলেন, 'বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষার্থীকে হাসপাতালের জরুরি বিভাগে আনার অনেক আগেই তাদের মৃত্যু হয়েছে।'

 

Comments