জুরাইনে বাসায় বিস্ফোরণ, দগ্ধ ৫

রাজধানীর জুরাইন মাদবর বাজার এলাকায় একটি বাসায় বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন।

রাজধানীর জুরাইন মাদবর বাজার এলাকায় একটি বাসায় বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের ৫ জন দগ্ধ হয়েছেন।

রোববার দিবাগত রাত ২টার দিকে জুরাইন মাদবর বাজার সলিমুল্লাহ রোডে একটি চার তলা বাড়ির নিচতলায় এই দুর্ঘটনা ঘটে। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দাগ্ধরা হলেন, ফুচকা বিক্রেতা আলতাফ সিকদার (৭০), তার স্ত্রী গৃহিণী মর্জিনা বেগম (৫৫), মেয়ে মুক্তা খাতুন (৩০), মেয়ের জামাই আতাহার (৩৫) এবং নাতনি আফসানা আক্তার (৫)।

তাদেরকে হাসপাতালে নিয়ে আসা মর্জিনা বেগমের ভাই মো. মাহবুব হোসেন জানান, রাতে তিনি তার বোনের বাসায় বিস্ফোরণের খবর পান। তিনি দ্রুত সেখানে গিয়ে ৫ জনকে দগ্ধ অবস্থায় পান। পরে অন্যদের সহযোগিতায় তাদেরকে হাসপাতালে নিয়ে যান।

মাহবুব আরও জানান, ওই বাসায় তিতাসের গ্যাস সংযোগ রয়েছে। তবে সকালে লাইনে গ্যাস থাকে না। সকালেরর খাবার মধ্যরাতেই তারা রান্না করে রাখেন। তার ধারণা, লাইনে লিকেজ থেকে বাসার ভেতরে গ্যাস জমে ছিল। সেখান থেকে এই বিস্ফোরণ ঘটতে পারে।

আহতদের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। এক সপ্তাহ আগে মুক্তা খাতুন, তার স্বামী এবং মেয়েকে নিয়ে জুরাইনে বাবার বাসায় বেড়াতে এসেছিলেন।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, দগ্ধ ৫ জনকেই বার্ন ইনস্টিটিউটে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Comments

The Daily Star  | English

US campus protests over Gaza war erupt into clashes between rival groups

Violent clashes erupted early on Wednesday morning on the campus of the University of California in Los Angeles between pro-Palestinian protesters and a group of counter-demonstrators supporting Israel

18m ago