মধ্যরাতে ঘন কুয়াশায় মেঘনায় কার্গো জাহাজ-যাত্রীবাহী লঞ্চ সংঘর্ষ

এতে দুটি নৌযানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এক লঞ্চ যাত্রী নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন আরও একজন।
ছবি:সংগৃহীত

চাঁদপুরের মেঘনা নদীতে গভীর রাতে ঘনকুয়াশায় ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চের সঙ্গে পণ্যবাহী জাহাজ এমভি মার্কেন্টাইল-৩ এর সংঘর্ষের ঘটনা ঘটেছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে প্রায় পাঁচ শতাধিক যাত্রী।

এতে দুটি নৌযানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এক লঞ্চ যাত্রী নিখোঁজ রয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটের দিকে চাঁদপুরের মতলব এখলাশপুর এলাকায় এ ঘটনা ঘটে।

সকাল ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঞ্চ দুটি সেখানেই রয়েছে বলে চাঁদপুর বিআইডাব্লিউটি উপ-পরিচালক শাহাদাত হোসেন জানান।

প্রত্যক্ষদর্শী সুন্দরবন-১৬ লঞ্চের যাত্রী মনিরুল বাশার বলেন, 'রাত সোয়া ৯টায় ঢাকার সদরঘাট থেকে এমভি সুন্দরবন-১৬ লঞ্চটি চাঁদপুরের এখলাশপুরে আসার পর এমভি মার্কেন্টাইল-৩ পেছন থেকে আঘাত করে। ফলে এমভি সুন্দরবন লঞ্চটির একাংশ দুমড়ে মুছড়ে যায়। এতে লঞ্চের তলা ফেটে গিয়ে পানি প্রবেশ করতে থাকে।  পরে যাত্রীরা শীতের মধ্যেই নদীর চরে নেমে আশ্রয় নেন।'

মোহনপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, 'আমরা এ ঘটনার খবর পেয়ে রাত থেকে নৌযান দুটির নিরাপত্তার ব্যবস্থা করি। ফায়ার সার্ভিস দল এসে উদ্ধার অভিযান চালাচ্ছে।'

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর ঘন কুয়াশার কারণে ঢাকা-চাঁদপুর রুটে চলাচলকারী রফরফ-৭ ও ঢাকা-পটুয়াখালী রুটে চলাচলকারী এ আর খান লঞ্চের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

Comments