অপরাধ ও বিচার

নারায়ণগঞ্জে আনসার আল ইসলাম সদস্য গ্রেপ্তার: পুলিশ

নারায়ণগঞ্জের ফতুল্লায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সদস্যকে র‍্যাব গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জের ফতুল্লায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আনসার আল ইসলাম' এর এক সদস্যকে র‍্যাব গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ।

ফতুল্লা মডেল থানার ওসি রিজাউল হক দিপু দ্য ডেইলি স্টারকে জানান, শুক্রবার দুপুরে তল্লা আজমেরীবাগ এলাকার একটি মাদরাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় ফতুল্লা মডেল থানায় মামলা করেছে র‌্যাব।

ওসি জানান, গ্রেপ্তার আহম্মদ আলী সাইফি (২৪) তল্লা আজমেরীবাগ এলাকার আলী আশরাফের ছেলে। তাদের বাড়ি কুমিল্লার লালমাই হলদিয়ায়।

পুলিশ জানায়, শুক্রবার রাতে মামলার পর সাইফিকে ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করে র‌্যাব-৩। অভিযানের সময় তার দুই সহযোগী মারুফ তাকি (২৬) ও মহিবুল্লা (২৮) পালিয়ে গেছেন বলে মামলায় উল্লেখ করেছে র‌্যাব।

র‌্যাব মামলায় উল্লেখ করেছে, 'গ্রেপ্তার হওয়া সাইফি ২০১৮ সালে তথ্য প্রযুক্তির মাধ্যমে আল কায়েদার উগ্রবাদী দর্শন সম্পর্কে ধারণা পায়। সে মারুফ তাকি ও মহিবুল্লাহর মাধ্যমে আনসার আল ইসলামের হয়ে তল্লা আজমেরীবাগের মিসবাহুল উম্মাহ হিফজ মাদ্রাসায় অবস্থান করে উগ্রবাদী মতাদর্শ প্রচার করছিল। অনলাইনে তার সহযোগীরা উগ্রবাদী মতবাদ প্রচারের জন্য বিভিন্ন ধরনের বই ও প্রচারপত্র তৈরি করত। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যানড্রয়েড মোবাইল ফোন ও দুইটি সিম কার্ড, পেনড্রাইভ ও জিহাদি বই জব্দ করা হয়।'

ওসি রিজাউল হক জানান, 'জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে র‌্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার করে। শুক্রবার রাতে র‌্যাব তাকে থানা হেফাজতে দিয়ে মামলা করে। শনিবার দুপুরে তাকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।'

Comments