যুবলীগ নেতা আলাউদ্দিন হত্যা: যুবদলের ৫ নেতা-কর্মী কারাগারে

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারীকে (৪৫) গুলি করে হত্যার ঘটনায় হওয়া মামলায় যুবদলের ৫ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
লক্ষ্মীপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারীকে (৪৫) গুলি করে হত্যার ঘটনায় হওয়া মামলায় যুবদলের ৫ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন-- জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এ কে এম ফরিদ উদ্দিন, সদর (পশ্চিম) উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আবদুল গণি, ভাঙ্গাখা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহবায়ক শিপুর, পার্বতীপুর ইউনিয়ন যুবদল নেতা পারভেজ, ও যুদবল নেতা আক্তার হোসেন।  

লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌশলী (পিপি) জসিম উদ্দিন  ও  লক্ষ্মীপুর জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম পাটোয়ারী দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্র জানায়, গত ৩০ সেপ্টেম্বর রাতে যুবলীগ নেতা আলাউদ্দিন মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তের গুলিতে নিহত হন। হত্যাকাণ্ডের ঘটনায় গত ১ অক্টোবর আলাউদ্দিনের ছেলে মো. আকাশ বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি করা হয় মো. নিশান প্রকাশ ওরফে ছোট নিশানকে। মামলায় ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাছিবুর রহমান বলেন, এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা। আমরা উচ্চ আদালতে জামিন চাইবো।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন দ্য ডেইলি স্টারকে জানান, আলাউদ্দিন হত্যা মামলায় এই পাচ আসামি উচ্চ আদালত থেকে ছয় সাপ্তাহের জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা রোববার দুপুরে জেলা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নাকচ করে গ্রেপ্তার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Comments