পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার

লালমনিরহাটের পাটগ্রামের শ্রীরামপুর ইউনিয়নের কালীরহাট রাধানাথ সীমান্ত এলাকায় ভারতের ভেতরে দেশটির এক নাগরিকের লাশ উদ্ধার করেছে ভারতীয় পুলিশ।
প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রামের শ্রীরামপুর ইউনিয়নের কালীরহাট রাধানাথ সীমান্ত এলাকায় ভারতের ভেতরে দেশটির এক নাগরিকের লাশ উদ্ধার করেছে ভারতীয় পুলিশ।

আজ বুধবার সকালে সীমান্তের আশপাশের লোকজন একটি মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে দুপুরে ভারতীয় পুলিশ মরদেহ উদ্ধার করে।

এলাকাবাসী ও বিজিবি সূত্র জানায়, বুধবার সকালে সীমান্তের কাছে ভারতের দারিকামারী এলাকায় একটি মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা বিজিবিকে খবর দেয়। বিজিবি লাশ পড়ে থাকার কথা বিএসএফকে জানায়। মৃত ব্যক্তি ভারতীয় নয় বলে বিএসএফ বিজিবিকে জানায়। পরে বিজিবি মারা যাওয়া ব্যক্তির পরিচয় সম্পর্কে জানালে বিকেল ৩ টার দিকে ভারতের মেখলিগঞ্জ থানার পুলিশ লাশ নিয়ে যায়।

মৃত ব্যক্তি ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার জামালদহ গ্রামের মত নুর মোহাম্মদের ছেলে মোসাহাব হোসেন মোসা (৪০)। বিজিবি এ তথ্য নিশ্চিত করেছে।

সীমান্তের বাসিন্দারা জানান, মৃত ভারতীয় নাগরিকের শরীরে নির্যাতনের দাগ দেখা গেছে। তাকে হত্যা করে মরদেহ বাংলাদেশের শ্রীরামপুর ইউনিয়নের কালীরহাট রাধানাথ সীমান্ত এলাকার কাছে রাখা হয়েছিল। সীমান্তের এই এলাকার বিএসএফের ১৬৯ ব্যাটালিয়ন রাণীনগরের জামালদহ ক্যাম্পের টহল দলের সদস্যরা রাতে দায়িত্ব পালন করেছিলেন।

৬১ বিজিবি তিস্তা ব্যাটালিয়ন-২ এর কালীরহাট বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার লিয়াকত জানান, সীমান্তে উদ্ধার করা ব্যক্তির লাশ ভারতীয় নাগরিকের। ভারতীয় পুলিশ লাশ নিয়ে গেছে। কীভাবে তার মৃত্যু হয়েছে জানতে জামালদহ বিএসএফ ক্যাম্পের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

Comments