অপরাধ ও বিচার

পাবনায় জমি দখল চেষ্টার অভিযোগে যুবলীগ নেতা গ্রেপ্তার

জমি দখলের চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগে পাবনায় যুবলীগ নেতা সাকিরুল ইসলাম রনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সাকিরুল ইসলাম রনি। ছবি: সংগৃহীত

জমি দখলের চেষ্টা ও চাঁদা দাবির অভিযোগে পাবনায় যুবলীগ নেতা সাকিরুল ইসলাম রনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তবে যুবলীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গ্রেপ্তারকৃত রনিকে সংগঠনবিরোধী কাজের অভিযোগে গতবছর দল থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃত সাকিরুল ইসলাম রনি পাবনা শহরের শালগাড়িয়া বিকে সাহা রোডের মো. সুলতান শেখের ছেলে। তিনি পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক এবং আগের কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা দ্য ডেইলি স্টারকে বলেন, তার বিরুদ্ধে শালগাড়িয়া বিকে সাহা রোডের একটি জমি দখলের চেষ্টা, সাইনবোর্ড ভাঙচুরসহ চাঁদা দাবির অভিযোগে মামলা হওয়ার পর মঙ্গলবার বিকেলে পুলিশ পাবনা শহরের জুবলি ট্যাংক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

মামলার নথি থেকে জানা যায়, বিকে সাহা রোডের ১৪ কাঠা জমির মালিক মোছা. ছাবেরা সুলতানা দীর্ঘদীন ধরে বিদেশে অবস্থান করছেন। জমিটি দেখাশোনা করেন তার ভাগ্নে সোহেল আহমেদ।

মালিক বিদেশে অবস্থান করায় বিভিন্ন সময় রনি জমিটি দখলের নানা চেষ্টা করে ব্যর্থ হয়। গত সোমবার সোহেল জমির মালিক ও ওয়ারিশগণের নাম উল্লেখ করে সাইনবোর্ড ঝুলিয়ে দেয়ার পর রনি ও তার লোকজন আজ মঙ্গলবার সকালে সাইনবোর্ডটি ভাঙচুর করে জমি দখলের চেষ্টা করে।

এ ঘটনায় সোহেল বাদী হয়ে পাবনা সদর থানায় তার বিরুদ্ধে জমি দখলের চেষ্টা, চাঁদা দাবির অভিযোগ এনে থানায় মামলা করে বলে জানায় ওসি।

এদিকে পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক আলি আলী মুর্তজা বিশ্বাস সনি দ্য ডেইলি স্টারকে বলেন, রনির বিরুদ্ধে সংগঠন বিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগ ওঠায় যুবলীগের কেন্দ্রীয় কমিটি গতবছর ১০ সেপ্টেম্বর তাকে দল থেকে সাময়িক অব্যাহতি দেয়।

Comments

The Daily Star  | English
The Daily Star Honors High Achievers in O and A Level Exams

The Daily Star, HSBC honour high achievers in O, A level exams

The Daily Star and the HSBC Bank is honouring the high achievers in O- and A-Level examinations in a programme today, with a tagline "Saluting the nation builders of tomorrow"

3h ago