অপরাধ ও বিচার

লালমনিরহাটে কলেজের সাবেক অধ্যক্ষকে হত্যার ঘটনায় মামলা

লালমনিরহাটের পাটগ্রামে মহিলা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) হত্যার ঘটনায় মামলা হয়েছে।
নিহত কলেজের সাবেক অধ্যক্ষ এম ওয়াজেদ আলী। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের পাটগ্রামে মহিলা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) হত্যার ঘটনায় মামলা হয়েছে।

নিহতের ছেলে রিফতা হাসান আজ রোববার সকালে পাটগ্রাম থানায় মামলাটি করেন। মামলায় নাহিদুজ্জামান প্রধান ওরফে বাবুর (২৪) নাম উল্লেখ করে কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ওমর ফারুক রোববার দুপুরে ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত প্রধান খুনি নাহিদুজ্জামান প্রধান বাবু পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ নিউ পূর্বপাড়া এলাকার আব্দুস সামাদ প্রধানের ছেলে। তিনি পেশায় স্থানীয় একটি কিন্ডারগার্টেনের শিক্ষক।

ওসি ওমর ফারুক ডেইলি স্টারকে বলেন, 'শুক্রবার রাতে কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যার পর থেকে নাহিদুজ্জামান এলাকা ছাড়া। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। শুক্রবার রাতে অনেক প্রত্যক্ষদর্শী নাহিদুজ্জমানকে নিহত এম ওয়াজেদ আলীর পিছু যেতে দেখেছিলেন।'

তিনি বলেন, 'নাহিদুজ্জমানের ব্যবহৃত মোবাইলে ফোনে ওই ঘটনার আগে ও পরে কারা কারা ফোন করেছিলেন সে বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি। আমরা শিগগির নাহিদুজ্জামানকে গ্রেপ্তার করতে পারবো। তাকে গ্রেপ্তার করতে পারলে হত্যার রহস্য এবং কারা কারা এ হত্যার সঙ্গে জড়িত তা জানা যাবে। আমরা এখন পর্যন্ত হত্যার কারণ জানতে পারিনি।'

Comments